শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
চুরি করা গরু জবাই করে মাংস পাচারকালে আটক-২ মৌলভীবাজারে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ‘কোটা আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রী, আজকেই বসতে প্রস্তুত’ মৌলভীবাজারে জেলা জামায়াতের আমীর গ্রেফতার সব অনভিপ্রেত ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী আমার বিশ্বাস উচ্চ আদালতে ন্যায়বিচার পাবে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

করোনায় সর্বশেষ মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২০ জনই ঢাকার

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ২৪ মে, ২০২০
  • ৩৯৭ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৫৩২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এছাড়া একই সময়ে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে হয়েছে আরও ২৮ জনের যা এ যাবৎকালের সর্বোচ্চ। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৪৮০ জনের মৃত্যু হলো।

রবিবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৮ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫৩২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৩৩ হাজার ৬১০ জন।

 

ডা. নাসিমা সুলতানা জানান, সর্বশেষ মৃত ২৮ জনের মধ্যে ২৩জন পুরুষ ও ৪ ৫ জন নারী। এই ২৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন ও সিলেট বিভাগের ১ জন রয়েছেন।

 

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪১৫জন। এ নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৯০২ জন করোনা রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০.৫৩ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

 

তিনি বলেন, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে রয়েছেন ২৫৩ জন। আর ছাড় পেয়েছেন ৯৪ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৪৪৬ জন। আর আইসোলেশন থেকে মোট ছাড় পেয়েছেন ২১ হাজার ৬৩জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com