বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৮:১৮ অপরাহ্ন

কিশোরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান, তিনটি রেস্টুরেন্টকে জরিমানা

মো: আল-আমীন, কিশোরগঞ্জ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ মে, ২০২২
কিশোরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের দায়ে তিনটি রেস্টুরেন্টকে ৫৫ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে দেশের সবচেয়ে বড় গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (তিতাস) জোরালো অভিযান পরিচালনা করছে।

আজ মঙ্গলবার (২৪ মে) কিশোরগঞ্জ জেলা শহরে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে তিনটি রেস্টুরেন্টের অবৈধ গ্যাস লাইনের সংযোগ বিছিন্ন ও তিনটি আবাসিক লাইনের বকেয়া বিল উত্তোলন করে। তিনটি রেস্টুরেন্টে গ্যাস লাইন বিচ্ছিনের পাশাপাশি ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। গৌরাঙ্গ বাজার মোড়ে ময়নামতি রেস্টুরেন্টকে ২০ হাজার, পুরানথানায় মা-বাবার দোয়া রেস্তোরাকে ১০ হাজার ও হাজী বিরিয়ানীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কিশোরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের দায়ে তিনটি রেস্টুরেন্টকে ৫৫ হাজার টাকা জরিমানা

মোবাইল কোর্ট পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের সহকারি কমিশনার ইকবাল হাসান, সহকারি কমিশনার ফাতেমা তুজ জোহরা ও সহকারি কমিশনার সুশান্ত সিংহ। এসময় তিতাস গ্যাস প্রতিষ্ঠানের প্রকৌশলী ব্যবস্থাপক বিএম তোরাব হোসেন, ব্যবস্থাপক, পরিকল্পনা ও উন্নয়ন, ইএসডি-বিআর শওকত ইমাম, ব্যবস্থাপক (অ:দা:) ইএসএস, ইএসডি-বিআর মো: বদরুজ্জামান ও সহকারি প্রকৌশলী মো: আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী বিএম তোরাব হোসেন জানান, যতক্ষণ অবৈধ গ্যাস সংযোগ শূন্যের কোঠায় নামিয়ে আনতে না পারব ততক্ষণ অভিযান চলবে। তিনি বলেন, জ্বালানি বিভাগের সিদ্ধান্ত এবং আমাদের অবস্থান কঠোর। অবৈধ গ্যাস ব্যবহারকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। শুধু অবৈধ গ্যাস সংযোগ নয় বকেয়া আদায়েও কঠোর অবস্থান নেওয়া হয়েছে। নিয়মের বাইরে বকেয়া থাকলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

তিনি আরও জানান, অধিকাংশ জায়গায় অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে প্রভাবশালীরা জড়িত থাকার কারণে বিচ্ছিন্নকারী টিম গেলেই বাধার সম্মুখীন হতে হয়। ফলে এসব ক্ষেত্রে প্রশাসনের সার্বিক সহযোগিতা প্রয়োজন পড়ে। তাই আজকে প্রশাসনের লোকজন সাথে নিয়েই অভিযানে নেমেছি।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যমতে এসব অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে গ্যাস বিতরণ কোম্পানিগুলোর কর্মকর্তা কর্মচারী ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, সরকারদলীয় নেতাকর্মী, কোনো কোনো ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের কেউ কেউ সহযোগী।

অভিযান চলাকালে নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, এসব অবৈধ সংযোগের সাথে গ্যাস অফিসের লোকজন জড়িত থাকে। প্রায় বাসা-বাড়িতেই এরকম অবৈধ সংযোগ অহরহ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: