সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৩৯ অপরাহ্ন

কিশোরগঞ্জে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে ইউপি মেম্বার গ্রেপ্তার

মো: আল-আমীন
  • আপডেট সময় বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ১৩৪৬ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঢাকি বাজার এলাকা হতে বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাস মাননীয় প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায়ে ৩নং ঢাকী ইউপি মেম্বার রিপন মিয়া (৩৫)কে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ।

সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস একটি বৈশ্বিক আলোচিত বিষয়, যা নিয়ে বিভিন্ন কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো সম্পর্কিত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যান্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে একটি আভিযানিক দল গতকাল (মঙ্গলবার) রাতে কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানাধীন ঢাকী বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে মোঃ রিপন মিয়া (৩৫) রিপুল মিয়া, পিতা-মৃত দুলাই মিয়া, সাং-ঢাকী (ঠাকুর পাড়), ইউপি- ঢাকী(০৮নং ওয়ার্ড), থানা-মিঠামাইন, জেলা-কিশোরগঞ্জকে আটক করা হয়। এ সময় তার হেফাজত হতে ১টি Symphony Model-V120 মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোন সেটে ধৃত আসামী মোঃ রিপন Ripul Member নামক ফেসবুক আইডি ব্যবাহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস’’ “”মাননীয় প্রধানমন্ত্রী’’ ও “”বিভিন্ন বাহিনী সম্পর্কে’’ বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পায়।

গেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ধৃত আসামী কিশোরগঞ্জ জেলার মিঠামাইন থানার বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্তি করার চেষ্টা করছে। এছাড়াও বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসের বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষূন্ন করাসহ দেশের চলমান আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল। এছাড়াও সে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ফেসবুকে নানা ধরনের কটুক্তিকর তথ্য প্রচার করে। এসব ছাড়াও সে বিভিন্ন বাহিনী সম্পর্কে মিথ্যা তথ্য প্রকাশের মাধ্যমে বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করিছল। এসকল কর্মকান্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ ধরনের অপরাধের সাথে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com