বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

সর্বশেষ খবর :

কিশোরগঞ্জে প্রায় ২৮ লক্ষ টাকার তক্ষক’সহ গ্রেফতার ১

মো: আল-আমীন, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩৪৫ বার পড়া হয়েছে
কিশোরগঞ্জে প্রায় ২৮ লক্ষ টাকার তক্ষক’সহ গ্রেফতার ১

কিশোরগঞ্জে সাতটি (৭টি) তক্ষক’সহ মো: খোরশেদ আলম (৩৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ এর সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প। জানা যায়, সাতটি তক্ষকের আনুমানিক মূল্য প্রায় ২৮ লক্ষ টাকা।

 

সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উৎঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় বন্যপ্রাণী অবৈধভাবে বিক্রয় ও পাচার সংক্রান্ত অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

 

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প জানতে পারে যে, একটি অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্র দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্থান হতে বন্যপ্রাণী শিকার করে অবৈধভাবে পাচারের জন্য বিক্রয় করে আসছে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এপ্রেক্ষিতে (৪ মার্চ) রাত ১২টা ১০ মিনিটে কিশোরগঞ্জ শহরের তারাপাশা এলাকা হতে আসামী মোঃ খোরশেদ আলম (৩৪), পিতা-মৃত মোঃ নুরইসলাম, সাং-শোলাকিয়া, ইউপি-মহিনন্দ এবং থানা ও জেলা-কিশোরগঞ্জ’কে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প এর একটি আভিযানিক দল ৭টি (সাত) তক্ষক’সহ গ্রেফতার করে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী তক্ষকগুলো সিলেট জেলার শায়েস্তাগঞ্জ এলাকা হতে সংগ্রহ করে বিক্রয় করে আসছিল বলে স্বীকার করে। ধৃত ব্যক্তি আরও জানায় তক্ষকগুলো সে ২০ হাজার টাকা মূল্যে ক্রয় করে প্রতিটি তক্ষক ৪ লক্ষ টাকা মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে।

 

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ মডেল থানায় বন্যপ্রাণী সংরক্ষন আইন ২০১২ অনুযায়ী মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Theme Customized by Le Joe
%d bloggers like this: