মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে রাতের আঁধারে সরকারি গাছ চুরি

মো: আল-আমীন, কিশোরগঞ্জ
  • আপডেট সময় রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১৮৪ বার পড়া হয়েছে
চুরি

মুজিব বর্ষ উপলক্ষে সরকার জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিপুল পরিমাণ গাছ রোপন করে যাচ্ছে। আর সেখানে কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোশারফ হোসেন শিহাব প্রায় ৪ লাখ টাকা মূল্যের সরকারি ৪টি গাছ রাতের আঁধারে লোকবল দিয়ে চুরি করে কেটে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, রশিদাবাদ ইউনিয়নের সগড়া ও কাকতৈল গ্রামে ৪টি গাছ কর্তনের পর গাছের শিকড় মাটি চাপা দিয়ে লুকিয়ে রেখেছে। পরে এলাকাবাসী জানায় সগড়া বাজারের কুদ্দুছের কাঠ খলায় চুরি করা ৪টি গাছ রয়েছে। এসময় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ দেখা যায়। তারা আরও জানায় এর আগেও রশিদাবাদ ইউনিয়নে সরকারি গাছ চুরি করে কর্তন করেছে কতিপয় নামধারী লোক। বিএনপি নেতা শিহাব চেয়ারম্যান রাতের আঁধারে তার নিজস্ব বাহিনী দ্বারা এ গাছ চুরি করিয়েছে।

রশিদাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোশারফ হোসেন শিহাব এর সঙ্গে এ ব্যাপারে কথা বলতে গেলে তিনি বলেন, বিষয়টি আংশিক সত্য। আমার জায়গার পার্শ্বে গাছটি ছিল যা আমার শ্রমিকরা কেটে ফেলে। সরকারি গাছ কর্তন আইনত দন্ডনীয় অপরাধ জানেন কি না জিজ্ঞাসা করিলে উনি সাংবাদিকদের উপর ক্ষীপ্ত হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ ও অসদাচরণ করেন।

 

রশিদাবাদ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ইদ্রিছ মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার পরিষদের মেম্বার আমাকে ফোন দিয়ে জানায় সরকারি গাছ কর্তন করে নিয়ে যাচ্ছে। পরে আমি তাকে বলি যদি সরকারি গাছ কর্তন করে তবে আমাকে ফোন দেয়ার জন্য আমি গিয়ে আটক করব।

 

কিশোরগঞ্জ সামাজিক বন সম্প্রসারণ ও নার্সারি প্রশিক্ষণ বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ বলেন, অভিযোগের ভিত্তিতে সরজমিনে গিয়ে আমরা গাছ চুরি যাওয়ার আলামত পাই। পরে আমরা স’মিলে গিয়ে ঐ গাছ পাই এবং পরে স’মিলের মালিকের হেফাজতে রেখে আসি। রবিবার গাছগুলো উদ্ধার করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com