শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

কিশোরগঞ্জে সড়ক প্রকল্প ও সেনানিবাসের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ

মো: আবদুল্লাহ আল মামুন পলাশ
  • আপডেট সময় বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮৩ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জের মিঠামইনে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক প্রকল্প ও মিঠামইন সেনানিবাসের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ শুরু হয়েছে।

 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে মিঠামইনে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এসব চেক বিতরণ করা হয়। দীর্ঘ আড়াই বছর পর সেই ক্ষতিপূরণের টাকার চেক মঙ্গলবার থেকে বিতরণ শুরু করেছে জেলা প্রশাসন। এ চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের সচিব সম্পদ বড়–য়া ও প্রেস সচিব মো. জয়নাল আবেদীন। দুপুরে মিঠামনে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, মিঠামইন উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম, মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবদুল হক, ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের প্রাক্তন প্রকল্প পরিচালক মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি শাহ আজিজুল হক প্রমুখ। চেক বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান।

 

জেলা প্রশাসন সূত্র জানায়, অল ওয়েদার রোডের জন্য অধিগ্রহণ করা ২২৬ একর জমির জন্য ক্ষতিপূরণ বাবদ ৮৭৮জনকে দেওয়া হচ্ছে ২৩ কোটি ৪৫ লাখ টাকা। তাদের পুনর্বাসনের জন্য দেওয়া হচ্ছে আরো ২৩ কোটি টাকা। আর মিঠামইন সেনানিবাসের জন্য অধিগ্রহণ করা ২২৫ দশমিক ৫৪ একর জমির জন্য ৫২১জন ক্ষতিগ্রস্তকে দেওয়া হচ্ছে ৪৯ কোটি ২৭ লাখ টাকা। আনুষ্ঠানিক চেক বিতরণ অনুষ্ঠানে ৯৮জন ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ৬ কোটি টাকার চেক বিতরণ করা হয়। বাকিদের টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এসব জমিতে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় প্রায় ৩০কিলোমিটার ‘অলওয়েদার’ সড়ক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com