রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:২৪ অপরাহ্ন

কিশোরগঞ্জ পুলিশ লাইন্সে ‘রাজারবাগ ৭১’ নাটক মঞ্চস্থ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
কিশোরগঞ্জ পুলিশ লাইন্সে ‘রাজারবাগ ৭১’ নাটক মঞ্চস্থ

কিশোরগঞ্জে মঞ্চস্থ হলো ‘রাজারবাগ ৭১’ নামে নাটক। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার মাস উপলক্ষে মুক্তিযুদ্ধ ভিত্তিক এ নাটকটি প্রযোজনা করেছে বাংলাদেশ পুলিশ নাট্যদল।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) রাতে কিশোরগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্স ড্রিলশেডে নাটকটির ৮০তম মঞ্চায়ন অনুষ্ঠিত হয়। রাজারবাগ ৭১ নাটকটির পরিকল্পনায় ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন প্রয়াত নাট্যকার মান্নান হীরা।

 

নাটকটিতে মহান স্বাধীনতাযুদ্ধের সূচনালগ্নে রাজারবাগ পুলিশ লাইনসে পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংস হত্যাযজ্ঞ, বাঙালি পুলিশ সদস্যদের প্রতিরোধ, বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ, নারীদের ওপর হানাদার বাহিনীর ধর্ষণ-অত্যাচার ইত্যাদি ফুটিয়ে তোলা হয়েছে। পুলিশ নাট্যদলের সদস্যরা এতে অভিনয় করেন।

নাটকটির সফল মঞ্চায়নে তথা বিভিন্ন চরিত্রে চমৎকার অভিনয়ে উপস্থিত অতিথি সহ অভিভূত ও একাত্তরের যুদ্ধকালীন দুঃসময়ের স্মৃতি চারনে আবেগাপ্লুত হয়ে পড়েন অনেকেই।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক কিরণ শংকর হালদার, জিপি বিজয় শংকর রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আসাদুল্লাহ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: