শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
চুরি করা গরু জবাই করে মাংস পাচারকালে আটক-২ মৌলভীবাজারে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ‘কোটা আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রী, আজকেই বসতে প্রস্তুত’ মৌলভীবাজারে জেলা জামায়াতের আমীর গ্রেফতার সব অনভিপ্রেত ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী আমার বিশ্বাস উচ্চ আদালতে ন্যায়বিচার পাবে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

কুঁড়েঘর থেকে মোদীর মন্ত্রিসভায়

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩১ মে, ২০১৯
  • ৭২২ বার পড়া হয়েছে
ছবি: সংগৃহীত

শহুরে জীবনের বিলাসিতা, চাকচিক্য, সুবিধা থেকে অনেক দূরে তার বসবাস। বালাসোরের এক ঝুপড়ি ঘরেই তার স্থায়ী ঠিকানা। গাড়ি তো দূরের কথা, মোটরসাইকেলও নেই, একটা সাইকেল তার নিত্য চলার সঙ্গী।

বলছি ভারতের নতুন মন্ত্রীসভার সবচেয়ে দরিদ্র(!) সদস্য প্রতাপ চন্দ্র সারেঙ্গির কথা। এবার লোকসভা নির্বাচনে উড়িষ্যার বালাসোর আসনে বিজেপি প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন তিনি। বিজু জনতা দলের প্রার্থী রবীন্দ্র কুমার জেনাকে হারিয়েছেন ১২ হাজার ৯৫৬ ভোটে।

তবে নির্বাচনে জেতার বহু আগেই মানুষের মন জয় করে নিয়েছেন প্রতাপ। রাজ্যের মানুষ তাকে আদর করে ডাকেন ‘উড়িষ্যার মোদী’ বলে। সোশ্যাল মিডিয়াতেও তাকে নিয়ে উন্মাদনা কম নয়। বিরল এক নেতার সাধারণ জীবনযাপনের লক্ষ লক্ষ ছবি ঘুরে বেড়াচ্ছে অন্তর্জালে।

বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদী। তার পর থেকে টানা শপথ পাঠ দেখতে দেখতে দর্শকসারিতে বসা মানুষজন অনেকটাই ক্লান্ত। কিন্তু, রাত সাড়ে আটায় যেন বিদ্যুৎচমক খেলে গেলো রাইসিনার উঠানে।

শপথ নিচ্ছেন প্রতাপ সারেঙ্গি।

রাষ্ট্রপতির সচিব ঘোষণা করলেন, প্রতিমন্ত্রী হিসেবে এবার শপথ নেবেন প্রতাপ চন্দ্র সারেঙ্গি…। সঙ্গে সঙ্গে শুরু হলো হাততালির ঢেউ। একেবারে সাধারণ গোছের সাদামাটা পায়জামা-পাঞ্জাবি পরা, উস্কোখুস্কো চুলের এক ব্যক্তি ধীর পায়ে এগিয়ে যাচ্ছেন মঞ্চের দিকে। আর তুমুল হর্ষধ্বনি চলছে দর্শকদের মধ্যে।

লোকসভার সদস্য হওয়ার আগে প্রতাপ সারেঙ্গি উড়িষ্যার নীলগিরি আসন থেকে বিধায়ক হয়েছিলেন। ২০০৪ ও ২০০৯ সালে বিধানসভা নির্বাচনে জেতেন তিনি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে হেরে যান এ বিজেপি নেতা।

বাইরে যেমন, প্রতাপ চন্দ্র সারেঙ্গির ভেতরটাও তেমনই সাদামাটা। বিয়ে করেননি, কুঁড়েঘরে মায়ের সঙ্গে থাকতেন তিনি। গত বছর মা মারা যাওয়ার পর এখন একা। পাড়ার ছোট ছোট ছেলে-মেয়েরাই তার অবসরের সঙ্গী। সহজ-সরল উপকারী মানুষটি গ্রামের সবার কাছে একেবারে ঘরের লোক বলে পরিচিত।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com