বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:১১ অপরাহ্ন

খুলে দেওয়া হলো জব্দকৃত ব্যাংক হিসাব: কার্যক্রমে ফিরছে ইভ্যালি

ডেস্ক নিউজ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

৩০ দিন স্থগিত থাকার পর আবারো কার্যক্রমে ফিরছে জনপ্রিয় ই-কমার্স সাইট ‘ইভ্যালি’। গতকাল প্রতিষ্ঠানটির জব্দকৃত ব্যাংক হিসাব খুলে দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

 

জব্দকৃত হিসাব খুলে দেয়ায় ইভ্যালি চাইলে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারবে বলে জানিয়েছেন বিএফআইইউর প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান। তিনি বণিক বার্তাকে বলেন, কিছু অভিযোগ ও সন্দেহজনক লেনদেনের তথ্য থাকায় আমরা ইভ্যালি ও প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্তদের ব্যাংক হিসাব জব্দ করেছিলাম। ৩০ দিনের জন্য এসব হিসাব জব্দ করা হয়েছিল। অভিযোগ বিএফআইইউ তদন্ত শেষ করে সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার কাছে প্রতিবেদন পাঠিয়েছে। এখন তাদের বিষয়ে রাষ্ট্রীয় আইন অনুযায়ী কার্যক্রম চলবে।

ব্যাংক হিসাব উন্মুক্ত হওয়ায় ইভ্যালি এখন থেকে কার্যক্রম চালাতে পারবে কিনা? এমন প্রশ্নের জবাবে বিএফআইইউর প্রধান বলেন, তাদের কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে আমাদের পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা নেই।

জব্দকৃত ব্যাংক হিসাব বিএফআইইউর পক্ষ থেকে উন্মুক্ত করে দেয়া হয়েছে শুনেছেন বলে জানান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল। তিনি বলেন, আমরা এখনো কোনো চিঠি হাতে পাইনি। ব্যাংক হিসাবগুলো সচল হওয়ার পর আমরা কার্যক্রমে ফিরব।

 

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট অনলাইনে পণ্য কেনাবেচার প্রতিষ্ঠান ইভ্যালি, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের ব্যাংক হিসাব জব্দ করে বিএফআইইউ। দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের কাছে চিঠি দিয়ে দুজনের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়। স্থগিতকৃত সময় শেষ হওয়ায় ইভ্যালির ব্যাংক হিসাব খুলে দেয়ার সিদ্ধান্ত দিয়েছে বিএফআইইউ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com