সোমবার, ১৭ মে ২০২১, ১০:০৬ অপরাহ্ন

খেলোয়ার নয়,বাংলাদেশের হয়ে বিশ্বকাপ ‘স্বপ্ন পূরণ’ হচ্ছে ভারতীয়র

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮
  • ৫৬৭ বার পড়া হয়েছে

 

ডেস্ক রিপোর্ট

১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে  ১৫ টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেন ক্রিকেটার  সুনীল যোশী। সাদা পোশাকে ৪১টি আর একদিনের ক্রিকেটে ৬৯ উইকেট রয়েছে বাম-হাতি এই স্পিনারের ঝুলিতে৷ প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাপক অভিজ্ঞতা রয়েছে যোশীর। ১৬০ ফার্স্ট ক্লাস ম্যাচে উইকেট নিয়েছেন ৬১৫টি। অন্যদিকে ১৬৩টি লিস্ট ‘এ’ ম্যাচে আদায় করেছেন ১৯২ উইকেট৷

১৯৯৯ বিশ্বকাপে ভারতের স্কোয়াডে থাকার যোগ্য দাবিদার ছিলেন যোশী। ফর্মের তুঙ্গে থাকা স্বত্বেও দলে বিবেচনা করেননি নির্বাচকরা। মজার বিষয় হচ্ছে বিশ্বকাপের আগে-পরে দু’টি সিরিজেই জাতীয় দলের জার্সিতে মাঠ মাতিয়েছেন কর্নাটকে জন্ম নেয়া এই ক্রিকেটার। সে বছর এপ্রিলে শারজায় ত্রিদেশীয় সিরিজেও অংশ নিয়েছিলেন৷ বিশ্বকাপের শেষ হবার পর সেপ্টেম্বরে সিঙ্গাপুরে কোকা-কোলা কাপেও ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন বাম-হাতি এই অর্থডক্স বোলার। কিন্তু, বিশ্বকাপে তার পরিবর্তে জায়গা করে নিয়েছিলেন নিখিল চোপড়া।

ক্রিকেটের সবচেয়ে বড় আসরের খেলার স্বপ্ন সব ক্রিকেটারের থাকে সেটাই স্বাভাবিক। তবে না খেলতে পারার আক্ষেপ রয়েছে। ১৯ বছর পর এবার সোনালী ট্রফির খুব কাছাকাছি যাবার সুযোগ পাচ্ছেন যোশী। তবে এবার খেলোয়াড় হিসেবে নয়, বাংলাদেশের  কোচ হয়ে বিশ্বকাপে অংশ নিচ্ছেন ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার।

২০১৭ সালে বাংলাদেশের স্পিন উপদেষ্টা হিসেবে নিয়োগ পান যোশী। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার সঙ্গে চুক্তি বিশ্বকাপ পর্যন্ত বাড়িছে৷ আর তাই ২০১৯ সালের বিশ্বকাপের ডাগআউটে বসার সুযোগ পেতে চলেছেন তিনি।

চুক্তির মেয়াদ বাড়ার পর যোশী বলেছেন, ‘এটা আমার কাছে একটা দারুণ সুযোগ৷ আমার উপর আস্থা রাখার জন্য বিসিবির কাছে আমি কৃতজ্ঞ।

দলের মধ্যে একটা ইতিবাচক মানসিকতা তৈরি হয়েছে উল্লেখ করে ৪৮ বছর বয়সী এই কোচ বলেন, চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি জয়, এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে অল্পের জন্য পরাজিত হওয়া সব মিলিয়ে ক্রিকেটারদের মধ্যে বিশ্বাস তৈরি হয়েছে যে, সাদা অথবা লাল, যে কোনও বলের ক্রিকেটেই বড় দলগুলোর সঙ্গে টক্কর দিতে পারে বাংলাদেশের ছেলেরা।

বিশ্বকাপ জয়ের জন্য আত্মবিশ্বাসটাই বড় পাওনা মনে করেন যোশী ৷ তিনি বলেন, ক্রিকেটারদের এই আত্মবিশ্বাসটাই আমাকে আরও ভালো কিছু দেখার বিষয়ে আশাবাদী করে।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: