রবিবার, ২০ জুন ২০২১, ১০:০৬ অপরাহ্ন

সর্বশেষ খবর :
বেনাপোল বন্দরে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে হাজার হাজার শ্রমিক হোসেনপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উদ্বোধন পাকুন্দিয়ায় বেকার যুবকদের ১০ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি পাকুন্দিয়ায় কিশোর-কিশোরী ক্লাবে বাদ্যযন্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ বাবা-মা’র পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিআইপি মুসা মিয়া কিশোরগঞ্জের ভৈরবে দ্বিতীয় পর্যায়ে গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর বিতরণ সিরাজগঞ্জে ২০ লক্ষ টাকার হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার পাগলা মসজিদের দানবাক্সে এবারও ৫ মাসে সোয়া দুই কোটি টাকা কটিয়াদীতে ইয়াবা’সহ মহিলা মাদক ব্যবসায়ী আটক কিশোরগঞ্জে পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়েছে, চলছে গণনা

গাজায় ইসরায়েলি আগ্রাসনে বাস্তুচ্যুত ৯০ হাজার ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৭৪ বার পড়া হয়েছে
গাজায় ইসরায়েলি আগ্রাসনে বাস্তুচ্যুত ৯০ হাজার ফিলিস্তিনি

গত ১১ দিনে ইসরায়েলি বোমা হামলায় অবরুদ্ধ গাজা উপত্যকায় ৯০ হাজারেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। ফিলিস্তিনে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সমন্বয় কার্যালয়ের প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। বাস্তুচ্যুতদের বেশিরভাগই আশ্রয় নিয়েছেন জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সির আওতাভুক্ত আশপাশের ৫৮টি স্কুলে। অনেকে আশ্রয় নিয়েছেন আগে থেকেই বাস্তুচ্যুত হওয়া পরিবারগুলোর সঙ্গে। খবর আল জাজিরা’র।

বাস্তুচ্যুতদের সাহায্য ও গাজার ভেঙে পড়া স্বাস্থ্য ব্যবস্থা পুনর্গঠনে অবিলম্বে ৭০ লাখ ডলারের আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত ১০ মে শুরু হওয়া এ সংঘাতে নিহত হয়েছেন মোট ২৩২ জন ফিলিস্তিনি। নিহতের তালিকায় রয়েছে ৬৫ শিশুও। আপাতত মনে হচ্ছে মৃত্যুর মিছিল থেমেছে গাজা উপত্যকায়। কারণ বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৫টা থেকে যুদ্ধের ইতি টেনেছে হামাস ও ইসরায়েল। অবশ্য এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া দেয়নি হামাস ও নেতানিয়াহু প্রশাসন।

আন্তর্জাতিক গণমাধ্যগুলোয় যুদ্ধবিরতির খবর প্রকাশের পর গাজা এবং ফিলিস্তিনের রাস্তায় নেমে হাজার হাজার মানুষকে উল্লাস করতে দেখা গেছে। এসময় তারা ফিলিস্তিনের পতাকা প্রদর্শন করেন এবং বিজয়সূচক ‘ভি’ চিহ্ন দেখান। এছাড়া গাজার মসজিদগুলো থেকে মাইকে আল্লাহর প্রশংসাসূচক বক্তব্যও শোনা যায়।

১৯৬৭ সালের আরব-ইসরায়েল যুদ্ধের পর থেকেই পূর্ব জেরুজালেম দখল করে রেখেছে ইসরায়েল। যেখানে তিনটি ধর্মের পিঠস্থান আল-আকসা অবস্থিত। ১৯৮০ সালে তারা পুরো শহরটিকে অবরুদ্ধ করে নেয়, যা আন্তর্জাতিক সম্প্রদায় কখনোই স্বীকৃত দেয়নি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: