বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮:২২ অপরাহ্ন

চাল নেই,আলু আর বেগুন সিদ্ধ করার সময় ত্রাণ নিয়ে হাজির হোসেনপুরের এসিল্যান্ড

সঞ্জিত চন্দ্র শীল
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১৯৯৭ বার পড়া হয়েছে
করোনা ভাইরাসের প্রকোপে সারাবিশ্ব যখন গৃহবন্দি অসহায়, প্রতিবন্ধী মানুষদের তখন না খেয়ে মরে যাওয়ার অবস্থা। ঠিক এ সময়ই সিনেমার গল্পকেও হার মানানো এক ঘটনা ঘটলো কিশোরগঞ্জের হোসেনপুরে। উপজেলার দ্বীপেশ্বর গোলচত্বরে রাস্থার পাশে পরিত্যক্ত দোকানের বারান্দায় আশ্রয় নেওয়া অসহায় এক মানসিক ভারসাম্যহীন নারী সফি বেগমের ভাত রান্না করার চাল ছিল না। খেয়ে তো বাঁচতে হবে ! উপায় না পেয়ে ওই মহিলা রাতে খাওয়ার জন্য দুটি আলু আর একটি বেগুন সেদ্ধ করছিলেন। কাকঁতালীয়ভাবে, ঠিক এ সময়ই খাদ্য সামগ্রী নিয়ে তার পাশে হাজির হলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান।
করোনা পরিস্থিতিতে প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তারা যখন বিভিন্নভাবে সমালোচনার পাত্র, ঠিক তখনই হোসেনপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান তখন সবার আলোচনার মুখে। গতকাল বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে অসহায় প্রতিবন্ধীদের কাছে চাল,ডাল,তেল ইত্যাদি খাদ্য সমাগ্রী পৌঁছে দেন তিনি৷ করোনা সচেতনতায় গত কয়েকদিনে তার বিভিন্ন কার্যক্রম সত্যিই প্রশংসার দাবিদার। মরণব্যাধি করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যন্ত গ্রাম-গঞ্জের হাট-বাজারে গিয়ে হ্যান্ড মাইকিং করে সাধারন মানুষকে জনসচেতনতামূলক পরামর্শ দিয়ে যাচ্ছেন। পাশাপাশি মাক্স ও খাদ্য সামগ্রী বিতরণসহ সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। জনগণকে আতংকিত না হয়ে সচেতন হতে বলছেন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে, বের হলে মানুষের ভীড় এড়িয়ে চলতে সরকারের আহবান মেনে চলতে প্রতিনিয়ত বলে যাচ্ছেন। । চা ষ্টল সহ দোকান পাট বন্ধ রাখুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিরাপদে থাকুন, ভালো থাকুন,সুস্থ থাকুন। আল্লাহর উপর ভরসা রাখেন। আল্লা্হ আমাদের বিপদ থেকে বাঁচাবেন ।এমন ভাবেই সাধান মানুষকে সচেতন করতে বিরামহীন পরিশ্রম করে যাচ্ছেন ।
ইতঃপূর্বে এ উপজেলায় যোগদানের পর থেকে তিনি শিক্ষাক্ষেত্রে নকলমুক্ত ও বাল্যবিবাহের উপর যুদ্ধ ঘোষনা করে অত্র উপজেলায় জনমানুষের হৃদয়ে স্থান করেন নিয়েছেন। তাছাড়া, নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দ্রব্যমূল্যের সঠিক দাম ও যানবাহনের বৈধ্য ব্যবহার নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন এ এসিল্যান্ড।
ভোরের বার্তা ২৪ ডটকমকে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান জানান, একজন সরকারি কর্মকর্তা হিসেবে আমি আমার দায়িত্ব সঠিক ভাবে পালন করে যাচ্ছি।ওই মানসিক ভারসাম্যহীন মহিলার রান্না করার জন্য চাল ছিলো না। সঠিক সময়ে তার পাশে দাড়াতে পেরে খুবই ভালো লাগছে। করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান তিনি। এছাড়াও দেশের এ ক্লান্তিলগ্নে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Theme Customized by Le Joe
%d bloggers like this: