সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

ট্রেনে হিজড়াদের অশ্লীল আচরণ সীমা ছাড়িয়েছে

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৯ মে, ২০১৯

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

হিজড়াদের দ্বারা হয়রানির শিকার হয়নি, এমন মানুষ খুব কম আছে। বাসে, ট্রেনে, স্টেশনে এমন কি বাসা-বাড়িতেও এদের অদ্ভুত আচরণের মাত্রা দিনদিন বাড়ছে। হঠাৎ করেই এসে টাকা দাবি করে। না দিতে চাইলে অশ্নীল ভাষা, ধাক্কাধাক্কি, সবার সামনে নগ্ন হতে চাওয়াসহ বিভিন্ন অশ্নীল আচরণ ও তুমুল হট্টগোল সৃষ্টি করে। সারাদেশের সাধারণ মানুষ কম-বেশি হিজড়াদের দ্বারা নিপীড়িত হয়ে আসছে। ব্রিজমোড় ও বাস ট্রেন বিভিন্ন রেল স্টেশনে এদের বেশি দেখা যায়। ফলে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা এদের দ্বারা সবচেয়ে বেশি অত্যাচারিত হচ্ছে।

রেল স্টেশনে ট্রেন থামলেই হিজড়ারা ট্রেন উঠে এবং টাকা দাবি করে। ২০ টাকা চাইলে ২০ টাকাই দিতে হবে, কম নেবে না। এভাবে সাধারণ মানুষের ওপর তারা জুলুম চালায়। মান-সম্মানের ভয়ে সাধারণ মানুষ তাদের টাকা দিতে বাধ্য হয়। ছাত্ররাও এদের হাত থেকে রেহাই পায় না।

হৃদয় ইসলাম নামে এত যাত্রী অভিযোগ করে বলেন, আমি আমার পরিবারের সবাইকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাই, শায়েস্তাগঞ্জ স্টেশনে ট্রেন দাঁড়া করায় তখন দেখি আমার পরিবারের সবার সাথে এই হিজড়াদের দেখি আমার পরিবারের সাথে খারাপ আচরণ করছে, আমি প্রথমে তাদের অবস্থা দাঁড়িয়ে দেখি, যখন দেখলাম ওরা একটু বেশি করে ফেলছে, তখন আমি দেই, তখনই আমার শরীরে হাত দিয়ে খারাপ আচরণ শুরু করে, বলে তুই টাকা দিবে কি না বল, তখন সম্মানের দিকে তাকিয়ে আমি বাধ্য হয়ে তাদেও টাকা দিতে হয়েছে।
সরকার হিজড়াদের বসবাসের জন্য ঘরবাড়ি নির্মাণ ছাড়াও অর্থিকভাবে সহায়তা করছে। তারপরও এদের অত্যাচার ও চাঁদাবাজি থামছে না। এক শ্রেণীর মানুষ হিজড়াদের এই সুযোগ কাজে লাগিয়ে হিজড়া সেজে বড় অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।
সাধারণ মানুষের ভোগান্তি কমাতে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে কর্তীপক্ষ কার্যকর পদক্ষেপ নেবেন, এটাই প্রত্যাশা করেন সাধারন মানুষ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: