শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :

তাড়াইলে কাঁচা রাস্তায় দুর্ভোগ; পাকা করার দাবি

রুহুল আমিন, তাড়াইল প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে
তাড়াইলে কাঁচা রাস্তায় দুর্ভোগ; পাকা করার দাবি
কিশোরগঞ্জের তাড়াইলে প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা শত বছরেও পাঁকা হয়নি। এদিকে প্রশাসন বলছে, দ্রুত এই রাস্তা পাকা করার জন্য চাহিদা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।
সরজমিনে রবিবার (২৭ আগষ্ট) উপজেলার তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের পংপাচিহা গ্রামের ফয়েজ উদ্দিনের বাড়ি থেকে সূতী নদীর পাড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা বৃষ্টি হলেই গাড়ি যাতায়াত তো দূরের কথা এলাকাবাসী পায়ে হেঁটে যেতেও পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ। 
পংপাচিহা গ্রামের ছিদ্দীকুর রহমান, নুরুল ইসলাম, স্বপন মিয়া, সালাম মিয়া, কামাল মিয়া ও কাশেম মিয়ার অভিযোগ, ছোট বড় গর্তে ভরা এই রাস্তায় শুকনো মৌসুমে কোনোরকমে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে মোটেই সম্ভব নয়। তা ছাড়া শুকনা মৌসুমেও বিভিন্ন যানবাহনের চাকা গর্তে আটকে যায়। ঘটছে নানা দুর্ঘটনা। স্থানীয়দের দাবি, দ্রুত এই রাস্তা পাকা করা হোক। প্রতিদিন গ্রামের মানুষ হেঁটে, মোটরসাইকেলে, বাইসাইকেলে চলাচল করে। এলাকার চাষিরা উৎপাদিত সবজি বিভিন্ন বাজারে আনা-নেওয়া করেন রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশাসহ ছোট ছোট বিভিন্ন যানবাহনে।
.
হারেছ ভুঁইয়া, সঞ্জু মিয়া, শরীফুল ইসলাম, বাচ্চু মিয়া, এনামুল হক ও মমিন মিয়া বলেন, এই রাস্তার অবস্থা কেউ দেখে না। ভাঙা রাস্তায় গাড়ি চলে না। বাজারে যাওন লাগে আওন লাগে। চেয়ারম্যান বানাইয়া দেই। কিন্তু তারা কোনো কাম করে না। যেমনেই হোক রাস্তাটা পাকা করা হোক। তারা আরও বলেন, সরকার সারা দেশে এত কাজ করতাছে। এই রাস্তাটার দিকে একটু তাকাইলে ভালো হতো। আমরা এই রাস্তায় চলাচল করি, আমরাই বুঝি এই পথে চলাচল করা কত কষ্টের। এইগুলা দেখার যেন কেউ নাই। সারা দেশে উন্নয়নের ছোঁয়া লাগলেও আমাদের এই রাস্তাটার কিছুই হইল না। মেম্বার চেয়ারম্যান এক মুঠো মাটিও ফালায় না। মাঝেমধ্যে আমরা নিজেরাই মাটি ফালাই। তাড়াতাড়ি রাস্তাটা পাকা হোক এইডাই চাই।
.
তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদের ৫নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল আহাদ ভুইয়া রুশু বলেন, সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি দিয়ে গ্রামের মানুষের যাতায়াতের সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। রাস্তাটি পাঁকা করার জন্য চেষ্টা করেও পারছি না। এ ব্যাপারে আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
.
তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইম দাদ খান নওশাদ বলেন, এই রাস্তা পাকা করতে আমার পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করব। দ্রুত রাস্তাটি পাকা করা না হলে জনদুর্ভোগ আরও বেড়ে যাবে।
.
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল মোতালিব বলেন, তাড়াইল-সাচাইল ইউনিয়নের পংপাচিহা গ্রামের প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তাটি পাকা করার জন্য বিশেষ বরাদ্দের প্রয়োজন। এর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠানো হবে। 

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com