শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন

দীঘিনালায় সরকারি কলেজে নবীন বরণ, কলেজ ও থানা কাউন্সিল

আল-মামুন, খাগড়ছড়ি প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০২২
দীঘিনালায় সরকারি কলেজে নবীন বরণ,কলেজ ও থানা কাউন্সিল

ভ্রাতৃঘাতি সংঘাত কারই কাম্য নয় উল্লেখ করে সংঘাত নয় জুম্ম জাতির অধিকার আদায়ে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ তথা ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক ও পিসিপির কেন্দ্রীয় নেতারা। এ সময় তারা পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে সরকারকে আরো আন্তরিক ভূমিকা পালনের আহবান জানান।

শনিবার (৩০ জুলাই ২০২২) সকালে দীঘিনালা ডিগ্রী কলেজ প্রাঙ্গনে কাউন্সিল উপলক্ষে সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমর জ্যোতি চাকমা।

এতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর দীঘিনালা সরকারি কলেজ সভাপতি রিটন চাকমার সভাপতিত্বে কাউন্সিলে প্রধান আলোচক ছিলেন, ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা, সাধারণ সম্পাদক রহেল চাকমা প্রমূখ।

অনুষ্ঠানে অতিথিদের উত্তরীয় ও ফুলেল শুভেচ্ছা এবং নবীন ও প্রবীন শিক্ষার্থীদের একে অপরের ফুল দিয়ে বরণ,নবীন শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী তুলে দেন সংগঠনটি। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের জন্য আত্মত্যাগী সকল নেতাকর্মীদের স্মরণ ও সম্মান জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে কাউন্সিল শুরু করে আয়োজকরা।

এতে বক্তারা বলেন, জ্ঞানেই শক্তি। ছাত্রদের নিজের লক্ষ অর্জনে শিক্ষা গ্রহনের বিকল্প নেই। শিক্ষা গ্রহণের মধ্য দিয়ে আজকের ছাত্ররাই আগামী দিনে নেতৃত্ব দেবে সকল পর্যায়ে। তাই পার্বত্য চট্টগ্রামে বসবাসরত জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠাসহ অস্তিত্ব রক্ষায় নিজেদের গড়ে তোলার বিকল্প নেই। এ সময় বক্তারা জুম্ম জাতিকে সাংবিধানিক ভাবে আধিবাসী স্বীকৃতি না দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। পরে শিক্ষার্থীদের যে কোন ধরনের সহযোগিতায় ইউপিডিএফ গণতান্ত্রিক ও পিসিপি পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

পরে জিমিট চাকমাকে সভাপতি,পলেন চাকমাকে সাধারন সম্পাদক ও নিশান চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট এক বছরের জন্য দীঘিনালা ডিগ্রী কলেজ শাখা ও সুমন চাকমাকে সভাপতি লিশা চাকমাকে সাধারন সম্পাদক ও জিয়ান চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট দীঘিনালা থানা কমিটি ঘোষনা করেন। নির্বাচিত কমিটির সকলকে শপথ বাক্য পাঠ করান ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: