শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

দেশের সব স্কুল-কলেজ খুলে দেয়ার পক্ষে জি এম কাদের

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, যখন হাট-বাজার, অফিস-আদালত এবং গণপরিবহণসহ সব কিছু খুলে দেয়া হয়েছে, তখন শুধু শিক্ষা ব্যবস্থা বন্ধ করে রাখার কোন যুক্তি নেই।

 

তিনি বলেন, ‘সব স্কুল-কলেজ খুলে দেয়া উচিত। যারা স্কুল-কলেজে যেতে চায় তাদের জন্য শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য পরীক্ষার ব্যবস্থাও করতে হবে। যারা এ পরিস্থিতিতে স্কুল-কলেজে যেতে চায়না তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া যাবে না। আবার যারা পরীক্ষায় অংশ নিতে অনিচ্ছুক তাদের জন্য অটো-পাশের ব্যবস্থা থাকতে হবে। এভাবে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলে শিক্ষার্থীদের ভবিষ্যতে অনিশ্চয়তা সৃষ্টি হতে পারে। জটিলতা সৃষ্টি হবে শিক্ষা ব্যবস্থায়।’

গতকাল জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে জাতীয় যুব সংহতি আয়োজিত জাতীয় যুব দিবস উপলক্ষ্যে র‌্যালির পূর্বে সমাবেশে একথা বলেন তিনি।

 

আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে এবং ফকরুল আহসান শাহজাদার পরিচালনায় আরো বক্তব্য রাখেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কেন্দ্রীয় নেতা মীর আবদুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, জহিরুল আলম রুবেল, এনাম জয়নাল আবেদীন, বীরমুক্তিযোদ্ধা মো. ইসহাক ভুইয়া প্রমুখ।

 

জিএম কাদের আরো বলেন, ১৫ থেকে ৬০ বছর বয়সী মানুষের কর্মক্ষমতার ওপর ভিত্তি করেই একটি দেশের স্বাবলম্বিতা ও স্বনির্ভরতা নিশ্চিত হয়। আমাদের জনসংখ্যার বেশির ভাগ মানুষই ১৫ থেকে ৬০ বছরের মধ্যে। কিন্তু দুঃখজনক হলেও সত্য আমাদের এই কর্মক্ষম জনশক্তিকে আমরা কাজে লাগাতে পারিনি। তিনি বলেন, দেশে ৫ কোটির ওপরে বেকার। তাই বেকারত্ব দূর করতে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। গ্রত্যেকের জন্য কাজের সুযোগ সৃষ্টি করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: