শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

দেশে একদিনে করোনায় দ্বিগুণ মৃত্যু

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে
দেশে একদিনে করোনায় দ্বিগুণ মৃত্যু

দেশে একদিন পরে আবার করোনায় দ্বিগুণ মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৯৬৬ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৫৮৪ জন। মোট শনাক্ত ৫ লাখ ৩০ হাজার ২৭১ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ৬০২ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৭৫ হাজার ৭৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরো জানানো হয়, ২০০ টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৯৭ টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) দেশে আরও ৬৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৮ জন। গত ৮ মাসের মধ্যে যা ছিল সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড।

এখন পর্যন্ত ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com