রবিবার, ২০ জুন ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

সর্বশেষ খবর :
হোসেনপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উদ্বোধন পাকুন্দিয়ায় বেকার যুবকদের ১০ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি পাকুন্দিয়ায় কিশোর-কিশোরী ক্লাবে বাদ্যযন্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ বাবা-মা’র পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিআইপি মুসা মিয়া কিশোরগঞ্জের ভৈরবে দ্বিতীয় পর্যায়ে গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর বিতরণ সিরাজগঞ্জে ২০ লক্ষ টাকার হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার পাগলা মসজিদের দানবাক্সে এবারও ৫ মাসে সোয়া দুই কোটি টাকা কটিয়াদীতে ইয়াবা’সহ মহিলা মাদক ব্যবসায়ী আটক কিশোরগঞ্জে পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়েছে, চলছে গণনা কিশোরগঞ্জে ৫০০ পিস ইয়াবা’সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

দেশে ফিরলেন লিবিয়ায় আটকে পড়া ১৬০ বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বুধবার, ৫ মে, ২০২১
  • ১০৭ বার পড়া হয়েছে
দেশে ফিরলেন লিবিয়ায় আটকে পড়া ১৬০ বাংলাদেশি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এবং দীর্ঘদিনের অস্থিতিশীলতার কারণে লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, লিবিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর বেনগাজীসহ পূর্বাঞ্চলীয় শহরগুলোতে আটকে পড়া এসব বাংলাদেশি নাগরিককে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর সহযোগিতায় দেশে ফিরিয়ে আনা হয়েছে।

আইওএম কর্তৃক চার্টার্ডকৃত বুরাক এয়ারের একটি ফ্লাইট বাংলাদেশিদের নিয়ে গতকাল মঙ্গলবার লিবিয়ার বেনগাজী বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছাড়ে এবং ফ্লাইটটি আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। একই ফ্লাইটে লিবিয়ায় মৃত্যুবরণকারী একজন বাংলাদেশি নাগরিকের মৃতদেহও দেশে ফেরত আনা হয়েছে।

দেশে পৌঁছার পর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিমানবন্দরে তাদের স্বাস্থ্য পরীক্ষাসহ প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। দেশে প্রত্যাবর্তনকৃত অভিবাসীরা সকলেই স্বেচ্ছায় দেশে ফেরত এসেছেন। তাদের মধ্যে ৯ জন অসুস্থ এবং ৭ জন হেপাটাইটিস বি-তে আক্রান্ত হওয়ায় লিবিয়ার জেলে আটক ছিলেন।

এছাড়া প্রত্যাবর্তনকৃত অভিবাসীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক দীর্ঘ ৭-৮ বছর ধরে লিবিয়ায় কর্মরত ছিলেন। তবে লিবিয়ার বিরাজমান পরিস্থিতি, পর্যাপ্ত কাজের সুযোগ সুবিধা এবং দিনারের অবমূল্যায়নসহ বর্তমান আর্থ-সামাজিক পরিস্থিতির বিবেচনায় তারা দীর্ঘদিন ধরে দেশে ফেরত আসার অপেক্ষায় ছিলেন। কিন্তু লিবিয়া হতে কোন আন্তর্জাতিক ফ্লাইট চালু না থাকায় তারা দেশে আসতে পারছিলেন না।

এই অবস্থায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আইওএম এর সহায়তায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের পর্যায়ক্রমে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে লিবিয়ায় আটকে পড়া অভিবাসীদের আইওএম এর সহায়তায় দেশে ফিরিয়ে আনার জন্য পরিচালিত এটি নবম ফ্লাইট। এসকল ফ্লাইটে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৭৯ জন অভিবাসীকে লিবিয়া থেকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: