শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :

নওগাঁয় জেলা প্রশাসক প্রত্যাহার দাবিতে সাংবাদিকদের আন্দোলনের ডাক

আশরাফুল নয়ন, নওগাঁ
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে
নওগাঁয় জেলা প্রশাসক প্রত্যাহার দাবিতে সাংবাদিকদের আন্দোলনের ডাক

নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানকে প্রত্যাহারের এক দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন সাংবাদিকরা। বুধবার বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করবেন তারা। ‘সম্মিলিত সাংবাদিকদ সংগ্রাম কমিটি, নওগা’ এই আন্দোলনের ডাক দিয়েছে।

৫ জুন রাতে নওগাঁ জেলা প্রেস ক্লাব, নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন ও নওগাঁ সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন। এসময় জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটন, কার্য নির্বাহী সদস্য নবির উদ্দিন, জেলা টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি রায়হান আলম, কার্য নির্বাহী সদস্য ফরিদুল করিম তরফদার, সাধারণ সম্পাদক আসাদুর রহমান জয়, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদ, সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সকলের ঐক্যমতের ভিত্তিতে নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের প্রত্যাহার দাবিতে আন্দোলন বেগবান করার সিদ্ধান্ত হয়।

এজন্য জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিনকে আহবায়ক, নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রায়হান আলম ও নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদকে যুগ্ম আহবায় এবং  নওগাঁ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটনকে কমিটির মুখপাত্র করে ‘সম্মিলিত সাংবাদিক সংগ্রাম কমিটি, নওগাঁ’ গঠন করা হয়। যৌথ সভা শেষে সংগ্রাম কমিটি আন্দোলন ঘোষনা করে।

সাংবাদিক নেতারা জানান, নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের প্রত্যাহার দাবিতে বুধবার (৭ জুন) সকাল সাড়ে নয়টায় নওগাঁ শহরের মুক্তির মোড়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। উক্ত কর্মসূচিতে সকল সাংবাদিক, সামাজিক সাংষ্কৃতিক সংগঠনের নেতাকর্মি, সুশীল সমাজের প্রতিনিধিসহ সকলকে অংশগ্রহণ ও আন্দোলন বেগবান করার আহবান জানানো হয়েছে।

তারা আরো জানান, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান ‘নওগাঁ জেলা প্রেসক্লাব ও জেলা সাংবাদিক ইউনিয়নকে অবজ্ঞা করে সাংবাদিকদের সাথে অ-সম্মান জনক আচরণ করে চলেছে। তাঁর খামখেয়ালি আচরণে  সরকারি স্বার্থ ও উন্নয়ন কর্মকাণ্ড বিঘ্নিত হচ্ছে। নওগাঁবাসী ক্ষতিগ্রস্ত হচ্ছেন। জেলা প্রশাসক সাংবাদিকদের ক্ষতিসাধনের ষড়যন্ত্রে লিপ্ত থাকায় জেলার সকল সাংবাদিকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। জেলার একাধিক পেশাজীবী ও বিভিন্ন  সংগঠনের সাথেও তিনি এমন আচরণ করছেন। তার কর্মকান্ডে জেলাবাসী ক্ষুদ্ধ। সমন্বয়হীনতায় তিনি জেলা প্রশাসন চালাতে ব্যার্থ হয়েছেন। তাই তার (খালিদ মেহেদী হাসান) প্রত্যাহারে কঠোর আন্দোলনের ডাক দেয়া হয়েছে।

দ্রুত পদক্ষেপ নিয়ে খালিদ মেহেদী হাসানকে প্রত্যাহার করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন কর্মসূচি পালনের কথা জানান তারা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com