শনিবার, ২৮ মে ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

সর্বশেষ খবর :
পুরো ঢাকাকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী পাকুন্দিয়া নিরাপদ মাতৃত্ব দিবসপালিত নিকলীতে ধারালো কিরিচের আঘাতে যুবক খুন, আটক ৬ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে চ্যাম্পিয়ন পাকুন্দিয়া পৌরসভা আটা ময়দার পাইকারি বাজারে অনিয়মের দায়ে ভোক্তা-অধিকার অধিদপ্তরের জরিমানা নওগাঁয় শুরু হয়েছে আম নামানোর উৎসব পিপি শাহ আজিজুল হক আর নেই, প্রথম জানাযা পাগলা মসজিদে ১৮ বছর পর নতুন নেতৃত্ত্ব পেল হোসেনপুর উপজেলা আওয়ামী লীগ রাত পোহালেই কিশোরগঞ্জ সদর আ.লীগের সম্মেলন, নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ কিশোরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান, তিনটি রেস্টুরেন্টকে জরিমানা

নওগাঁর বদলগাছীতে আধাইপুর ইউনিয়নের ভিজিএফ এর ২৩শত ৫০কেজি চাল উধাও

আশরাফুল নয়ন, নওগাঁ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
নওগাঁর বদলগাছীতে আধাইপুর ইউনিয়নের ভিজিএফ এর ২৩শত ৫০কেজি চাল উধাও

নওগাঁর বদলগাছী উপজেলার ৭নং আধাইপুর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের অভিয়োগ পাওয়া গেছে। গতকাল বুধবার সকাল ১০ট ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবনে ইউপি চেয়ারম্যান রেজাউল করিম (পল্টন) এর উপস্থিতে ২১৮১ জন অসহায়, দুস্থ,মানুষের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করার কথা থাকলেও ইউনিয়নের অসহায় দুস্থ মানুষের মাঝে ৮-৯ কেজি করে চাল বিতরণের অভিযোগ করা হয়েছে।

ভিজিএফ এর চাল বিতরণের সময় সরেজমিনে গিয়ে জানা গেছে, আধাইপুর ইউনিয়নের চেয়ারম্যন ও ইউপি সদস্য এবং দলীয় ভাবে ২১৮১ জন অসহায় দুস্থ মানুষের মাঝে চালের কার্ড স্লিপ বিতরণ না করে বিভিন্ন কৌশলে কার্ডের স্লিপের চাল গুলো উত্তোলন করতে দেখা গেছে। চেয়ারম্যান ও ইউপি সদস্য গণের প্রতিনিধিদের মাধ্যেমে একজন ব্যাক্তিকে ৫টি থেকে ৭টি কার্ডের চাল উত্তোলন করতে দেখা গেছে। একজন ব্যাক্তিকে ৫টি কার্ডের চাল উত্তোলনের সময় তাকে আটক করতেও দেখা যায়। পরে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসান আলী সুকৌশলে এক ব্যাক্তিকে দিয়ে ৭টি কার্ডের চাল উত্তোলন করেন বলেও জানা গেছে। বিতরনে শেষ মূর্হুত্বে ১৫০ জন অসহায় ব্যাক্তির স্লিপের চাল বিতরণ করতে ১৫শত কেজি চাল থাকা দরকার কিন্তু সেই মুহুতে চাল ছিল ১২শত ৫০ কেজি বাঁকী ২শত ৫০ কেজি ও ২১৮১ জনকে ১ কেজি করে কম দেওয়া ২১৮১ কেজি চালের কোন হদিস পাওয়া যায়নি। হিসাব করে দেখা যায়,আধাইপুর ইউনিয়ন পরিষদে ২১৮১ জন অসহায় দুস্থ মানুষের মাঝে ২১ হাজার ৮শত ১০ কেজি চাল বিতরণ করার কথা থাকলেও বিতরণ করেন ১৯হাজার ৬শত ২৯ কেজি চাল। ঈদের আগে অসহায় দুস্থদের ভিজিএফ এর ২৩শত ৫০ কেজি চাল উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ইউপি সদস্য বিপ্লব হোসেন বলেন, একজন ব্যাক্তি একাধীক টিপ ছাপদিয়ে অনেক সময় চাল উত্তোলন করেছেন শেষ মূর্হুত্বে চাল কম হওয়ায় প্রতিটি কার্ডে চাল দেয়া হয়েছে ৫-৭ কেজি করে।এছারাও ৩০জন স্লিপের কার্ড বিতরণ করা থাকলেও চাল নিতে আসেননি। এমনটা কেন হল আমি বলতে পারব না।

 

চেয়ারম্যান রেজাউল করিম (পল্টন) ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের কথা অস্বীকার করে বলেন, আমি নিজে সারা রাত ঘুমজেগে থাকার পরে সকাল থেকে ভিজিএফ এর চাল বিতরণ করেছি। ১-২ কেজি চাল কম দিয়ার কথা প্রশ্ন করলে তিনি চাল কম দেওয়ার কথা স্বীকার করে বলেন ২১৮১জনকে ১ কেজি করে চাল কম দেয়া হয়েছে। তবে তিনি বলেন একজন ব্যাক্তি ৫টি হতে ৭টি স্লিপের চাল উত্তোলন করেছে বলেও স্বীকার করেন। ২৩ শত ৫০ কেজি চাল উধাও সেই কথাটি তিনি অস্বীকার করেন।

 

সহকারী পরিসংখ্যান কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আমি সকালে ইউনিয়ন পরিষদে যাবার পূর্বে ঘরের তালা খুলে চালের বস্তা খোলা হয়েছে। চাল এতো দ্রুত বিতরণ করতে শুরু করেন চেয়াম্যানসহ ইউপি সদস্যরা আমি চালের বস্তা গুলো বুঝে নিবার সুয়োগ পায়নি। চাল বিতরণে সমস্যা মনে হলে সেখান থেকে আমি ১১টার সময় অফিসের কাজে চলে আসি। তার পরে চাল বিতরণ কি ভাবে হয়েছে আমি আর বলতে পারবো না। তবে সেখানে চাল বিতরণে অনিয়ম করা হয়েছে বলেও তিনি মনে করেন।

 

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, রমজান মাসে ঈদের পূর্বে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচি সঠিক ভাবে বিতরণ করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তার পরেও যদি কোনো চেয়ারম্যান বা ইউপি সদস্য অসহায় দুস্থ ব্যাক্তিদের মাঝে চাল বিতরণে অনিয়ম করেন এর চাইতে বড় দুঃখজনক ঘটনা আর কিছু হতে পারে না। তবে তিনি বলেন ভিজিএফ এর চাল বিতরণে অনিয়ম করলে ঐসব চেয়ারম্যান ও ইউপি সদস্যদের বিরুদ্ধে কঠোর ভাবে আইনআনুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও জানা তিনি।#

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: