বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন, ভাগ্য খুলছে বেশ কয়েকজন নেতার! সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু রাজশাহীতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী আলোচনা সভা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যায় জড়িত দুইজনকে আটক করেছে পুলিশ বিনামূল্যে ২৫০টি স্কুল ব্যাগ বিতরণ ও উত্তীর্ণদের সংবর্ধনা প্রদান শ্রীমঙ্গলে সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বিশ্ব পরিবেশ দিবস উদযাপন পাকুন্দিয়া বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুলবল টুর্ণামেন্ট সম্পন্ন তাড়াইলে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত  তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীন থেকে ঋণ নেবে সরকার: প্রধানমন্ত্রী ট্রেনে ঈদযাত্রা শুরু, প্রথম দিনই শিডিউল বিপর্যয়

নিউজিল্যান্ডের কাছে ৮ ইউকেটে হারলো টিম টাইগার

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে
নিউজিল্যান্ডের কাছে ৮ ইউকেটে হারলো টিম টাইগার

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ইউকেটে বিশাল ব্যবধানে হেরেছে সাকিব বাহিনী। টসে হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগার ব্যাটাররা। লক্ষ্যতাড়া করতে নেমে ১৭ ওভার ৫ বলে ২ উইকেট হারিয়ে জয়ের দেখা পায় নিউজিল্যান্ড।

বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন নাজমুল হোসেন শান্ত। ২৯ বল খেলে মাত্র ৪টি বাউন্ডারির মার মারতে পেরেছেন তিনি। ২৬ বলে ২৪ রান করে আউট হন আফিফ হোসেন ধ্রুব। অধিনায়ক সাকিব ১৬ বলে করেন ১৬ রান।

একাদশ গঠনের সময়ই সঙ্গী সাব্বির রহমানকে হারালেন মেহেদী হাসান মিরাজ। সাব্বিরকে বাদ দিয়েই একাদশ গঠন করা হয়। মেকশিফট ওপেনার হিসেবে নিজের কার্যকরিতা দিন দিন হারাচ্ছেন তিনি।

ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে টিম সাউদিকে দারুণ একটি বাউন্ডারি মারলেন। পরের বলটি ডট। এরপরের বলেই বলকে তুলে দিলেন আকাশে। মিডঅনে অ্যাডাম মিলনের হাতে সজহেই তালুবন্দী হয়ে যান তিনি। যার ফলে ৫ বলে মাত্র ৫ রান করেই, দলীয় ১২ রানের মাথায় আউট হয়ে যান মিরাজ।

মেহেদী হাসান মিরাজকে হারানোর পর দ্রুত উইকেট পতন ঠেকানো প্রয়োজন ছিলো। সে কাজটা মোটামুটি ভালোই করেছিলেন নাজমুল হোসেন শান্ত এবং লিটন দাস। গড়ে তুললেন ৪১ রানের জুটি। তবে জুটিটাকে আরেকটু সম্মানজনক জায়গায় নিয়ে যাওয়ার সুযোগ ছিলো; কিন্তু পারেননি লিটন।

আরও পড়ুন: দুই সীমান্তে বিএসএফের গুলিতে ঝরলো দুই বাংলাদেশির প্রাণ

আজকের ম্যাচে তিন থেকে নেমে সাত নম্বরে ব্যাট করতে আসলেন অধিনায়ক সাকিব আল হাসান। শেষ মুহূর্তে যদি মেরে-কুটে কিছু রান যোগ করা যায়। কিন্তু রান তো আর আসে না। ১৬ বলে ১৬ রান করে তিনি বিদায় নিলেন সাউদির বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে। ২ বলে ৩ রান করে আউট হন তাসকিন আহমেদ।

শেষ মুহূর্তে নুরুল হাসান সোহান একটু জ্বলে ওঠার চেষ্টা করলেন। তার এই ছোট্ট ইনিংসেই স্কোরটা একটু চ্যালেঞ্জিং হলো। তিনি করেন ১২ বলে ২৫ রান। ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে পরাজয়বরণ করে বাংলাদেশ ক্রিকেট টিম। সিরিজে টিকে থাকার মিশনে এ ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের।

বাংলাদেশের ছুড়ে দেয়া ১৩৮ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দলীয় ২৪ রানেই প্রথম উইকেট হারায় তারা। টাইগার পেসার শরিফুল ইসলামের বলে নাজমুল হাসান শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিউই ওপেনার ফিন অ্যালেন (১৬)। তবে এরপর ৮৫ রানের দারুণ জুটি গড়ে লক্ষ্যটাকে হাতের মুঠোয় নিয়ে আসেন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন।

বাংলাদেশি বোলারদের মধ্যে হাসান মাহমুদ ও শরিফুলের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্রুতগতিতে রান তুলতে পারছিলেন না কিউই ব্যাটাররা। তবে উইকেট ধরে রাখার সুফল পেয়েছে তারা। অধিনায়ক উইলিয়ামসন ২৯ বলে ৩০ রান করে হাসান মাহমুদের বলে তাসকিনের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে কনওয়েকে দারুণ সঙ্গ দেন। কিউইদের সংগ্রহও ততক্ষণে ১০৯ রান।

উইলিয়ামসনের বিদায়ের পর হাল ধরেন কনওয়ে ও গ্লেন ফিলিপস। ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন কনওয়ে। তবে কখনোই অতি আগ্রাসী ব্যাটিংয়ের দিকে যাননি তিনি। রান তোলার গতি ঠিক রেখে ফিফটিও তুলে নেন তিনি। শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন কনওয়ে; ৫১ বলের মোকাবিলায় অপরাজিত থাকেন ৭০ রানে। ফিলিপসের ব্যাট থেকে আসে ৯ বলে ২৩* রান।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com