মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:০১ পূর্বাহ্ন

নিকলী প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র লোকবলের সংকটে চিকিৎসাসেবা বঞ্চিত

দিলীপ কুমার সাহা, নিকলি, কিশোরগঞ্জ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
নিকলী প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র লোকবলের সংকটে চিকিৎসাসেবা বঞ্চিত

লোকবলের সংকটে কিশোরগঞ্জের নিকলী উপজেলার প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রে চিকিৎসাসেবা বঞ্চিত হচ্ছে। এখানকার কর্মকর্তা-কর্মচারীর ১১ টি পদের বিপরীতে রয়েছেন সাতজন।

এ কেন্দ্রে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউ এল ও) পদটি দীর্ঘ দিন ধরে শূন্য, একজন (ভিএফএ) ড্রেসার, একজন অফিস সহকারি ও একজন ইউ এল ওসহ চারটি পদ শূন্য পদ থাকার ফলে উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রে হ-য-ব-র-ল অবস্থা দেখা দিয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র সূত্রে জানা যায় , দীর্ঘদিন ধরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউ এল ও) পদটি দীর্ঘ দিন ধরে শূন্য, একজন (ভিএফএ) ড্রেসার, একজন অফিস সহকারি ও একজন ইউ এল ওসহ চারটি পদ শূন্য রয়েছে। এ কেন্দ্রের কর্মকর্তা না থাকায় মাঠ কর্মীরা ঠিকমতো মাঠপর্যায়ে ঋণ আদায় , গবাদি পশুকে টিকা (ভ্যাকসিন) দেওয়া , হাঁস-মুরগি খামার গঠনে উৎসাহ প্রদানসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন হাঁসের খামারি অভিযোগ করে বলেন, কর্মকর্তা না থাকার সুযোগে মাঠকর্মীরা ঠিকমতো কাজ করে না। যদিও খামারে যায় তবে তাদের ৪০০থেকে ৫০০ টাকা দিতে হয়।

নিকলী সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কারার শাহরিয়া আহম্মেদ তুলিপ বলেন , লোকবল না থাকায় গবাদিপশু, হাঁস-মুরগির চিকিৎসাসেবা ব্যহত হওয়ার বিষয়টি খুব দুঃখজনক। তিনি হতাশা প্রকাশ করে বলেন, যেখানে প্রয়োজনের চেয়ে লোকবল কম, সেখানে লোকবল বাড়ানোর জন্য চলতি মাসের (জানুয়ারি) উপজেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ বিষয়টি নিয়ে কথা বলব।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাক্তার কে এম তানজির নাইম গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে মুঠোফোনের বলেন, লোকবল কম থাকায় চিকিৎসাসেবা ও সম্প্রসারণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় কোনো রকমে জোড়াতালি দিয়ে যাবতীয় অফিসিয়াল কার্যক্রম চালাতে হচ্ছে। এ ছাড়াও এলাকায় পল্লী চিকিৎসকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাড়িতে বসে প্রাথমিক চিকিৎসা নিতে পারলেও, গবাদি পশু সু-চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। পদ শূন্যর বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের কয়েকবার লিখিত ভাবে জানানো হয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: