মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

নৌ-দূর্ঘটনা রোধে ভৈরবে নৌ-যান চালকদের দিনব্যাপী প্রশিক্ষণ

হৃদয় আজাদ, ভৈরব প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে
নৌ-দূর্ঘটনা রোধে ভৈরবে নৌ-যান চালকদের দিনব্যাপী প্রশিক্ষণ

নিরাপদ নৌ-চলাচল নিশ্চিতকরণসহ পরিবেশ দূষণ ও নৌ-দূর্ঘটনা রোধে ভৈরবে নৌ-যান চালকদের দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান মৌখিক পরীক্ষা নেয়া হয়েছে। প্রশিক্ষণে সিলেট জোন,নরসিংদী ও কিশোরগঞ্জসহ ৩ টি জেলার ২ শতাধিক চালক-মালিক অংশ নেয় ।

মঙ্গলবার (১২ অক্টোবর) নৌ-পরিবহন অধিদপ্তরের আয়োজনে সকাল থেকে দিনব্যাপী কুটুমবাড়ি পার্টি সেন্টারে এ প্রশিক্ষণ কর্মশালায় নৌ-পরিবহন অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মোঃ মনজুরুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌ-অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর মোঃ জালাল উদ্দীন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনা বেশি হলেও মানুষ মারা যায় কম। কিন্তু নৌ-দূর্ঘটনা ঘটলে বেশির ভাগ মানুষ মারা যায়। তাই নদীতে নৌ-যান চালাতে চালকদের প্রশিক্ষণ সহ সার্ভে সনদ অবশ্যই সংগ্রহ করতে হবে। এছাড়াও যেসব নৌ-যানের সার্ভে সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে বিআইডব্লিউটিএ ও নৌ-পরিবহন অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। তবে কাউকে অযথা হয়রানী করা হবেনা বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডেপুটি নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন মোঃ মহি উদ্দীন, ভৈরব আঞ্চলিক কার্যালয়ের ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মোঃ এহতেছানুল হক ফকির, ভৈরব পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেণু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমূখ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com