মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

পাকুন্দিয়ায় পৌর সদর এখন ইজিবাইকের দখলে

মো: মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া, কিশোরগঞ্জ
  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
পাকুন্দিয়ায় পৌর সদর এখন ইজিবাইকের দখলে

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পৌরসভার যানজটের অন্যতম প্রধান কারণ অনিয়ন্ত্রিত ইজিবাইক। এমন অবস্থায় দাঁড়িয়েছে যে, পৌর সদরের কোন রাস্তা দিয়ে হেঁটে চলাচলের কোন উপায় নেই। নিয়ন্ত্রনে না থাকায় কম খরচে দ্রুত চলাচলকারী জনপ্রিয় এ যানটি এখন উল্টো পৌরবাসীর জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে।

 

বর্তমানে পাকুন্দিয়া পর সদরে কতটি ইজিবাইক রয়েছে তার কোন হিসাব নেই পৌর কর্তৃপক্ষের কাছে। সরেজমিনে দেখা যায় একটার পেছনে আরেকটা ইজিবাইক থাকায় শিশু-বৃদ্ধারা সড়কের এপার থেকে ওপারে যেতে পারে না। সুস্বাস্থ্য স্বাভাবিক মানুষও রাস্তা পারাপারের জন্য দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকতে হয়। তাছাড়া ইজিবাইকের কারনে পৌর সদর বাজারে দীর্ঘ সময় ব্যয় করার বিরক্তি ও স্নায়ুবিক চাপ নিয়ে বিভিন্ন স্থানে যাতায়ত করতে হয়। পৌর সদর বাজারের বিভিন্ন মোড়ে মোড়ে এই ইজিবাইকের ষ্টেশন থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

পৌর সদরের বীর পাকুন্দিয়া গ্রামের বাসিন্দা আলমগীর বলেন ইজিবাইক নিয়ন্ত্রন হয়ে উঠা দিন দিন পৌরসদরে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। ছোট একটি রাস্তা পার হওয়া যায় না। প্রধান সড়ক থানার সামনে হইতে উপজেলার সামনের সড়কে দীর্ঘ সময় যানজট লেগেই থাকে। এ অবস্থার দ্রুত অবসান হওয়ার দরকার। একদিকে পৌর কাউন্সিলর জানান প্রতিদিনই পৌর সদরে বিভিন্ন ইউনিয়ন থেকে পৌর সদরে চলে আসে এই কারনে ইজিবাইকের সংখ্যা নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে। বাইরে থেকে আসা ইজিবাইক নিয়ন্ত্রন করা গেলে পৌর সদরের চাপ কমবে। কয়েকজন ইজি বাইক চালকের সঙ্গে কথা বলে জানা গেছে একটি ইজি বাইকে পাঁচটি ১২ ভোল্টের ব্যাটারী থাকে। এই ব্যাটারী গুলি পুরপোরি চার্জ হতে ১০ থেকে ১২ ঘন্টা সময় লাগে। একটি ইজিবাইকের চার্জে গড়ে ১২ ইউনিট বিদ্যুৎ খরচ হয়। যার কারনে ঘনঘন লোডশেডিং দেখা দেয় পৌর সদর বাজারে। ইজিবাইকের আদিক্য না কমালে পৌর সদরের পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি দুর্ঘটনা ঘটতে থাকবে। তিনি আরও জানান আমি আমার আইনশৃঙ্খলাবাহিনীদের নিয়ে যানজট নিরসনের চেষ্টা অব্যাহত আছে।

 

এদিকে পাকুন্দিয়া পৌর সদর বাজার বণিক সমিতির সভাপতি ওমর ফারুক মজলিশ জানান ইজিবাইকের পৌর সদরে নির্দিষ্ট কোন ষ্টেশন না থাকায় বিভিন্ন পয়েন্টে এদের জটলা দেখা যায়। তিনি আরও বলেন পৌর মেয়র ও উপজেলা প্রশাসন ইচ্ছে করলে ইজিবাইকের যানজট অতি সহজেই নিরসন হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: