বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন

পাকুন্দিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে
পাকুন্দিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন। আজ বুধবার দিনব্যাপি অভিযান চালিয়ে উপজেলার মির্জাপুর ও পোড়াবাড়িয়া পৃথক দুটি এলাকা থেকে অবৈধ ৮টি স্থাপনা উচ্ছেদের মাধ্যমে প্রায় ৬ শতাংশ ‘ক’ তফছিল ভুক্ত সরকারি জমি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এলাকার প্রভাবশালী ব্যক্তিরা দীর্ঘদিন ধরে এসব জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করে ভোগদখল করে আসছিল।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের কাননগো হাবিবুর রহমান, সার্ভেয়ার উজ্জল সরকার, চরফরাদী ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. আকরাম হোসেন ও পাকুন্দিয়া থানার এসআই মিজানুর রহমানসহ একদল পুলিশ।

  • কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, পাকুন্দিয়া উপজেলার পোড়াবাড়িয়া মৌজার ২২৬নং খতিয়ানে দশমিক ৪১৩ একর ভূমিতে ৬টি অবৈধ স্থাপনা এবং একই উপজেলার মির্জাপুর মৌজার ৩৬৫নং খতিয়ানে দশমিক ১০৫ একর ভূমিতে ২টি অবৈধ স্থাপনা নির্মাণ করে সরকারি জমি ভোগদখল করে আসছিল এলাকার প্রভাবশালী ব্যক্তিরা।

বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের নির্দেশে অভিযান পরিচালনা করে এসব অবৈধ স্থাপনা উচ্চেদ করে সরকারি জমি উদ্ধার করা হয়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: