শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:২২ অপরাহ্ন

পৌরসভা নির্বাচনে বিদ্রোহীদের বহিষ্কার করবে আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৩০ বার পড়া হয়েছে
বিদ্রোহী প্রার্থী

পৌরসভা নির্বাচনে বিদ্রোহীদের নিয়ে হার্ড লাইনে যাচ্ছে আওয়ামী লীগ। দলের পদ-পদবীতে থেকে নৌকার বিরুদ্ধেই যারা ‘স্বতন্ত্র’ প্রার্থীর নামে বিদ্রোহী হবে তাদেরকেই দল থেকে সারাজীবনের জন্য বহিষ্কার করা হবে। তার আগে ‘বিদ্রোহীকে বুঝিয়ে বসানো’র চেষ্টা করবে দলের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতারা। এতে কাজ না হলেও এ্যাকশনে যাবে ক্ষমতাসীন দলটি। জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক রফিকুল ইসলাম রনি-এর প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

 

বিগত স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহীদের সাধারণ ক্ষমা করা হলেও এখন সেই সুযোগ থাকছে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন।

গত ২৮ নভেম্বর স্থানীয় সরকারের প্রথম ধাপের নির্বাচনে মেয়র পদে প্রার্থী বাছাই করতে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয় বিগত পৌরসভা নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদেরকে এবার আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হবে না। কিন্তু সভায় ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় শফিকুল ইসলাম হবিকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে সে সিদ্ধান্তের ব্যত্যয় ঘটছে।

 

এ প্রসঙ্গে শনিবার রাতে মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য জানিয়েছেন, ভুলবশত বিদ্রোহী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। গত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিপক্ষে দাঁড়িয়ে তিনি দ্বিতীয় অবস্থান করেছিলেন।

 

আওয়ামী লীগের সূত্রগুলো জানায়, বৈঠকে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক কঠোর শাস্তির সিদ্ধান্ত হয়েছে। তবে ব্যবস্থা নেওয়ার আগে বিদ্রোহী প্রার্থীদের বুঝিয়ে শুনিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চেষ্টা করা হবে। ভোটের আগ মুহূর্ত পর্যন্ত এই চেষ্টা চলবে।

 

সূত্রগুলো জানায়, বৈঠকে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি নিয়েও আলোচনা হয়। আগামী ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি বক্তব্য রাখবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: