সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন

প্রতি বছর আরও ২০ হাজার রোহিঙ্গা জন্ম নিচ্ছে: খাদ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বুধবার, ১৬ জুন, ২০২১
প্রতি বছর আরও ২০ হাজার রোহিঙ্গা জন্ম নিচ্ছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রতি বছর মুখ বাড়ছে; কিন্তু জমি কমে যাচ্ছে। ১০ লাখ রোহিঙ্গাকে পুষতে হচ্ছে। প্রতি বছর আরও ২০ হাজার রোহিঙ্গা জন্ম নিচ্ছে। এদের খাওয়াতে হচ্ছে। সার্বিক চিন্তা করলে আমরা স্বয়ংসম্পূর্ণ বটে!

তিনি বলেন, ব্যবসায়ী-মিলাররা যদি সৎ না হয় তাহলে দেশের ভাগ্যের উন্নয়ন হয় না। তারা যদি সৎ না হয়ে লাভ বেশি করতে চায় এবং মানবতাবিরোধী কাজ করে, তাহলে আল্লাহ বিচার করবে। খাদ্য অধিদপ্তরের সঙ্গে চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় নির্মাণাধীন সাইলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের খাদ্যমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, যারা (চালকল মালিক) চুক্তি করেছে, তাদের চাল দিতে হবে। চাল না দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যে যেমন চাল দেবে, তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিক টন ধারণক্ষমতাসম্পন্ন আরও ৩০টি সাইলো একনেকে পাস হয়েছে। আরও পাঁচটি সাইলো প্রক্রিয়াধীন রয়েছে। এগুলোর দরপত্র হয়ে গেছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, সাইলোর নির্মাণ কাজ প্রকল্পের পরিচালক রেজাউল করিম ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস প্রমুখ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: