রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১৭ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১ এর উদ্বোধন পাকস্থলী থেকে একে একে বের করা হলো ১৪০০ পিস ইয়াবা প্রাইভেট মেডিক্যালের চিকিৎসাব্যয় নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী ৭ হাজার ৫শ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার স্থানীয় সরকার নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি টাকা না পেয়ে মাকে খুন, মাদকাসক্ত মেয়ে গ্রেফতার কিশোরগঞ্জে বাংলাদেশ স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত কিশোরগঞ্জে ট্রাক্টরচাপায় রিকশাচালকের মৃত্যু ৩০ মার্চ দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হচ্ছে : শিক্ষামন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল: প্রধানমন্ত্রী

প্রযুক্তির মাধ্যমে পুলিশের সেবা সহজ করা হচ্ছে : প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ
  • আপডেট সময় শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫৪ বার পড়া হয়েছে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে প্রযুক্তি নির্ভর পুলিশ বাহিনী গড়ে তোলা হচ্ছে। এর ফলে জনগনের সেবা প্রাপ্তি সহজ হবে।

প্রতিমন্ত্রী আজ সিংড়া উপজেলা কোর্ট মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিংড়া থানার ওসি নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানু, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

 

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে অত্যাধুনিক সেবা কেন্দ্রের হট লাইন-৯৯৯ চালু করা হয়েছিল। এ পর্যন্ত ঐ সেবা কেন্দ্র হটলাইনে ২ কোটি ১৭ লক্ষ ফোন কল গ্রহন করে বিভিন্ন নাগরিক সেবা প্রদান করেছে।

তিনি বলেন, অসুস্থ্যতা, সড়ক দূর্ঘটনা, পানিতে ডুবে যাওয়া, অগ্নিকান্ড, আক্রান্ত হওয়াসহ বিভিন্ন ক্ষেত্রে পুলিশ, ফায়ার সার্ভিস, চিকিৎসা সেবা প্রতিষ্ঠান কল সেন্টার সেবা প্রদান করেছে। সেবা প্রদানের পরিধি ক্রমশ বাড়ছে।

জুনাইদ পলক বলেন, প্রযুক্তির মাধ্যমে পুলিশ বাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার। দেশের এক হাজার থানাকে দ্রুতগতির ইন্টারনেট অপটিক্যাল ফাইবার ক্যাবলের আওতায় আনার কাজ চলছে। অনলাইনে সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করার নাগরিক সেবা কার্যক্রম চালু করার লক্ষ্যে দেশের পাঁচটি থানাতে পাইলটিং কাজ চলছে।

অচিরেই সকল থানায় এই কার্যক্রম চালু করা হবে এবং এর ফলে ঘরে বসেই মানুষ পুলিশের কাঙ্খিত সেবা পাবে জানিয়ে তিনি বলেন, দূর্নীতি ও হয়রানি বন্ধে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে মুক্ত করেছেন। ধর্ষণের সর্বোচ্চ শাস্তির বিধান ইতোমধ্যে মন্ত্রীসভায় অনুমোদন দেয়া হয়েছে, রাস্ট্রপতি অধ্যাদেশ জারি করেছেন। সংসদের অধিবেশন বসলেই অনুমোদন দিয়ে তা আইন হিসেবে কার্যকরি হবে।

পরে প্রতিমন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে উপজেলার ১৭টি ধর্মীয় প্রতিষ্ঠানের অনুকূলে তিন লাখ ৫৫ হাজার টাকার চেক এবং আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে উপজেলার ৯৫টি পূজা মন্ডপের অনুকূলে ৪৭ টন চালের বরাদ্দপত্র বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com