রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:২৬ অপরাহ্ন

বাজিতপুর- নিকলী আসনে আ.লীগের ১৫,বিএনপির ১০ জন মনোনয়ন প্রত্যাশী

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

দিলীপ কুমার সাহা
কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর ও নিকলী উপজেলা) ১৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৭৮ হাজার ৬১৩ জন। এ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের আলহাজ্ব মো. আফজাল হোসেন। এবারের নির্বাচনে ওই আসনে মোট ২৮ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। এর মধ্যে নৌকা প্রতীক পেতে মনোয়ন ফরম কিনেছে ১৫ জন। আর ধানের শীষ প্রতীক পেতে মনোয়ন ফরম কিনেছে ১০জন। এ ছাড়া মুসলিম লীগ থেকে একজন, জাতীয় পার্টি (এরশাদ) একজন ও জাতীয় দল থেকে একজন করে মনোনয়ন ফরম কিনেছে।
আওয়ামীলীগ ও বিএনপির কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, উভয় দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এ আসনে এত বেশি মনোয়ন ফরম কেনা হয়েছে। ওই আসনে টানা দুইবারের সাংসদ আলহাজ্ব মো. আফজাল হোসেন। তিনি এবারও দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ র্নিবাচনে এই আসনে আওয়ামী লীগের মনজুর আহমদ বিজয়ী হন। এরপর দীর্ঘদিন আসনটিতে আওয়ামী লীগ আর সুবিধা করতে পারেনি। ৩৫ বছর পর ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আফজাল হোসেন আসনটি আবার উদ্ধার করে। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধীতায় আওয়ামী লীগের সাংসদ হন।
আওয়ামী লীগের ১৫ মনোনয়ন প্রত্যাশীরা হলেন সাংসদ আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো.আলাউল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শেখ নূরুন্নবী বাদল, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য শহীদুল্লাহ মুহাম্মদ শাহ্ নূর, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম আহ্বায়ক সুব্রত পাল, নিকলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইসহাক ভূঁইয়া, সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম, জেলা কৃষকলীগ সহ-সভাপতি ফারুক আহম্মেদ, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ব্যারিস্টার মো. রফিকুল ইসলাম মিল্টন, নিকলী উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বোরহান, বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান মিয়া, যুগ্মআহ্বায়ক মোবারক হোসেন মাষ্টার এবং জার্মান আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম রতন।
অন্যদিকে বিএনপির থেকে ১০ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন । তাদের মধ্যে রয়েছেন,জেলা বিএনপির সহসভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল, জেলা বিএনপির সহ-সভাপতি সালেহুজ্জামান খান রুনু, বাজিতপুর পৌরসভার সাবেক মেয়র এহেসান কুফিয়া, নিকলী উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু, নিকলী উপজেলা বিএনপির সহ-সভাপতি শফিকুল আলম রাজন, বিএনপি নেতা বদরুল আলম শিপু, কেন্দ্রিয় ছাত্রদল নেতা ইশতিয়াক আহমেদ নাসির, নিকলী উপজেলা বিএনপির সহ-সভাপতি হাজী মাসুক মিয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা হাবিউর ইসলাম ও বাজিতপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহমুদুর রহমান । উভয় দলের কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, উভয় দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এ আসনে এত বেশি মনোয়ন ফরম কিনেছে। এ ছাড়া মুসলিম লীগ থেকে মনোনয়ন ফরম কিনেছে বাজিতপুর উপজেলার সভাপতি কামরুজ্জামান খাঁন। জাতীয় পার্টির (এরশাদ) আশরাফ আলী মোল্লা ও জাতীয় দল থেকে সৈয়দ এহসানুল হুদা মনোয়ন ফরম কিনেছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: