বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
চুরি করা গরু জবাই করে মাংস পাচারকালে আটক-২ মৌলভীবাজারে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ‘কোটা আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রী, আজকেই বসতে প্রস্তুত’ মৌলভীবাজারে জেলা জামায়াতের আমীর গ্রেফতার সব অনভিপ্রেত ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী আমার বিশ্বাস উচ্চ আদালতে ন্যায়বিচার পাবে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৬০ উপজেলা চেয়ারম্যান

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৮ মার্চ, ২০১৯
  • ৪১৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক:
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ৬০ জন উপজেলা চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। পাঁচ ধাপে অনুষ্ঠিতব্য এই নির্বাচনে প্রথম ধাপে ১৬ জন, দ্বিতীয় ধাপে ১৪ জন, তৃতীয় ধাপে ৯ জন ও চতুর্থ ধাপে ২১। এছাড়া চার ধাপে ২৬ জন ভাইস চেয়ারম্যান এবং ৩৪ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ১২০ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এসব প্রার্থীর বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তারা সবাই নির্বাচিত হওয়া সময়ের ব্যাপার মাত্র। তবে তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থিতা প্রত্যাহারের এখনো সুযোগ থাকায় এই সংখ্যা আরও বাড়তে পারে। বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ মার্চ প্রথম ধাপের ৮৬ উপজেলায়, ১৮ মার্চ দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায়, ২৪ মার্চ তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ও ৩১ মার্চ চতুর্থ ধাপের ১২২ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে চার ধাপের ৪৫৯ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫ হাজার ৮২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ১ হাজার ৩৬৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ হাজার ৪০৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ হাজার ৬৭০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইসি সূত্র জানায়, বর্তমান দেশে ৪৯২টি উপজেলা পরিষদ রয়েছে। এরমধ্যে আগামী ১০ মার্চ থেকে ১৮ জুন পর্যন্ত পাঁচ ধাপে ৪৮০ উপজেলায় নির্বাচন হচ্ছে। ইতিমধ্যে চার ধাপে ৪৫৯ টি উপজেলায় তফসিল ঘোষণা করেছে ইসি। পঞ্চম ধাপের ২১টি উপজেলায় নির্বাচন হবে ১৮ জুন। তবে শেষে ধাপের নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও তফসিল হয়নি। বাকি ১২টি উপজেলায় মেয়াদ শেষ না হওয়া এবং আইনি জঠিলতা থাকায় এ বছর নির্বাচন করা যাচ্ছে না।
প্রথম ধাপের নির্বাচন

আগামী ১০মার্চ প্রথম ধাপের ৮৬ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ১১ ও ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিল ও প্রত্যাহারের শেষ দিন।

প্রথশ ধাপে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। প্রথম ধাপে মোট প্রার্থী ১ হাজার ৮৮ জন। এরমধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথাক্রমে ২৮৬ জন, ৪৮৭ জন ৩১৫ জন প্রার্থী অংশ নিয়েছেন।
দ্বিতীয় ধাপের নির্বাচন

আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপের ১২৭ উপজেলায়। গত ১৮ ও ২৭ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিল ও প্রত্যাহারের শেষ দিন। এই ধাপে ১৪ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় ধাপে মোট ১ হাজার ৬২৬ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন প্রার্থী রয়েছেন।
তৃতীয় ধাপের নির্বাচন

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপের ১২৭ উপজেলায় নির্বাচন। গত ২৬ ফেব্রুয়ারি ও ৭ মার্চ ছিল মনোনয়নপত্র দাখিল ও প্রত্যাহারের শেষ দিন। এই ধাপে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তৃতীয় ধাপে মোট প্রার্থী ১ হাজার ৬৬৩ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন।
চতুর্থ ধাপের নির্বাচন

আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপের ১২২ উপজেলায়। গত ৪ মার্চ ছিল মনোনয়নপত্র দাখিলের এবং আগামী ১৩ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ইতোমধ্যে এই ধাপে ২১ জন চেয়ারম্যান, ১১ জন ভাইস চেয়ারম্যান ও ১৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এই ধাপে মোট প্রার্থী ১ হাজার ৪৪৩ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২২ জন, ভাইস চেয়ার

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com