মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৩০ পূর্বাহ্ন

বিশ্বের ১০০ দেশে ‘পাঠান’ মুক্তির রেকর্ড

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
বিশ্বের ১০০ দেশে ‘পাঠান’ মুক্তির রেকর্ড

নানা বিতর্ক পাশ কাটিয়ে একের পর এক রেকর্ডের মুখ দেখছে ‘পাঠান’। আগামীকাল মুক্তি পেতে যাওয়া এ সিনেমা দিয়ে ৪ বছরেরও বেশি সময় পর পর্দায় ফিরতে যাচ্ছেন ভারতের সবচেয়ে বড় সুপারস্টার। মুক্তির আগেই বক্স অফিসের সব হিসাব-নিকাশ উল্টে দিয়েছে অ্যাকশন–থ্রিলারধর্মী এই ছবি।

বাণিজ্য বিশ্লেষকদের ধারণা মতে, মুক্তির প্রথম সপ্তাহে বিশ্বব্যাপী ৩০০ কোটির বেশি আয় তুলে নেবে ‘পাঠান’। এছাড়াও করোনা পরবর্তী সময়ে বলিউডের উদ্বোধনী দিনের রেকর্ড সংখ্যক আয় করতে পারে সিনেমাটি। ইতিমধ্যে মুক্তির প্রথম দিনে ৩৫-৪০ কোটি রুপি আয়ের পথেই রয়েছে পাঠান। এছাড়াও সর্বাধিক অগ্রিম টিকিট বিক্রি সহ নিত্য নতুন রেকর্ড গড়েই চলেছে শাহরুখের এই সিনেমা।

এত রেকর্ডের ভিড়ে এবার নতুন এক রেকর্ড গড়তে যাচ্ছে ‘পাঠান’। বিশ্বজুড়ে ১০০টিরও বেশি দেশে মুক্তি পাবে সিনেমাটি, যা কোনো ভারতীয় চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ!

ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডি’সুজা জানিয়েছেন, ‘বিদেশী অঞ্চলে যশ রাজ ফিল্মের জন্য সবচেয়ে বেশি পরিসরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে রেকর্ড গড়তে যাচ্ছে পাঠান। প্রকৃতপক্ষে, এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী সর্বাধিক দেশে মুক্তির রেকর্ড! শাহরুখ খান আন্তর্জাতিকভাবে সবচেয়ে বড় সুপারস্টারদের মধ্যে একজন। সিনেমাটি যে হাইপ বহন করছে তার পরিপ্রেক্ষিতে পাঠানকে সারা বিশ্বে মুক্তি দেওয়ার বিশাল চাহিদা রয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘করোনা মহামারী পরবর্তীতে থিয়েটার ব্যবসার পুনরুজ্জীবনের কথা মাথায় রেখে পাঠান ১০০টির বেশি দেশে মুক্তি পাবে। এটি যশ রাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্সের চতুর্থ সিনেমা। বিদেশী অঞ্চল থেকে পাঠান কতটা আয় করতে পারে, সে সম্পর্কে আমরা খুব উৎসাহী। বছরের শুরুতেই চলচ্চিত্র শিল্পকে চাঙ্গা করতে সক্ষম পাঠান।’

আদিত্য চোপড়ার উচ্চাভিলাষী স্পাই ইউনিভার্সের অংশ ‘পাঠান’ এবং এতে মুল ভূমিকায় অভিনয় করছেন দেশের সবচেয়ে বড় সুপারস্টার শাহরুখ খান। সঙ্গে রয়েছে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম।

শাকিব খানের ‘পাঙ্কু জামাই’ ছবির বিপরীতে বাংলাদেশে ‘পাঠান’ আমদানির চেষ্টা চলছে। সাফটা চুক্তির আওতায় ছবিটি মুক্তির বিষয়ে কার্যক্রম প্রক্রিয়াধীন। আজ সন্ধ্যায় এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। অনুমতি মিললে আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি পাবে এবং এর বিনিময়ে ভারতে যাবে ‘পাংকু জামাই’ সিনেমাটি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: