সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২৮ অপরাহ্ন

বেড়েছে মৃতের সংখ্যা, দেশে একদিনে নতুন করে শনাক্ত ১৫১৭

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ১১৬ বার পড়া হয়েছে

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৬ হাজার ৪ জনের প্রাণহানি হলো।

 

গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৫১৭ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ১৪ হাজার ১৬৪ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৪২তম দিনে আজ বুধবার (৪ নভেম্বর), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩২৮টি। আর দেশের মোট ১১৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩,৯১৪টি। এর মধ্যে ১,৫১৭ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০.৯০ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৮৯ হাজার ৬৭৭টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৩৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২১ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৬,০০৪ জনের মধ্যে ৪ হাজার ৬২১ জন পুরুষ ও ১,৩৮৩ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৯১০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০.০৯ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৩১ হাজার ৬৯৭ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৯ হাজার ৪৮৩ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৫৫ জন।

 

এর আগে মঙ্গলবার (৩ নভেম্বর) দেশে আরও ১ হাজার ৬৫৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৭ জন।

 

 

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পেতে থাকলেও কমে এসেছে সে হার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com