বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩০ অপরাহ্ন

বৈদ্যুতিক গাড়ি আমদানির পথে এগোচ্ছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
বৈদ্যুতিক গাড়ি আমদানির পথে এগোচ্ছে বাংলাদেশ

এবার বৈদ্যুতিক গাড়ি আমদানির পথে এগোচ্ছে বাংলাদেশ। তৈরি হচ্ছে নতুন নীতিমালা। মন্ত্রিসভা চূড়ান্ত অনুমোদন দেওয়ার পরই শুরু হয়ে যাবে আমদানি। ব্যক্তিগতভাবে যে কেউ ইলেকট্রিক গাড়ি ব্যবহারের সুযোগ পাবেন।

এমনটাই জানানো হয়েছে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অধীনস্থ সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ। শুধু বৈদ্যুতিক গাড়ি আমদানি করলেই হবে না, সেসব যানবাহন চার্জ করার জন্য নীতি নিয়েও কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশে এই মুহূর্তে বিদ্যুৎচালিত যান – ইজিবাইকের সংখ্যা প্রচুর। এর বাইরে প্রাইভেট কারসহ অন্য যানবাহনগুলি কবে থেকে আমদানি শুরু হবে, তা এখনও ঠিক হয়নি।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব ইউছুব আলি মোল্লা জানিয়েছেন, বুধবার বিদ্যুৎচালিত যানবাহন সংক্রান্ত পলিসি চূড়ান্ত করতে দীর্ঘ বৈঠক করেছেন। একজন যুগ্ম সচিবের নেতৃত্বে আরও একটি কমিটি তৈরি করা হয়েছে। খসড়া নীতিমালা পর্যালোচনা করে সাতদিনের মধ্যে রিপোর্ট দিতে হবে।

তিনি আরও জানিয়েছেন, “রিপোর্ট পাওয়ার পর আবার আলোচনা হবে, মন্ত্রণালয়ের মতামত নিতে হবে এবং সংশ্লিষ্ট পক্ষগুলিকে আলোচনা করতে হবে। এসব ধাপ পেরনোর পর নীতিমালা চূড়ান্ত করে আমরা মন্ত্রণালয়ে দিতে পারব। এতে কিছুটা সময় লাগবে”।

প্রসঙ্গত, সারা দেশে অবৈধভাবে চলা বিদ্যুৎ চালিত যানবাহন, বিশেষ করে ইজিবাইককে শৃঙ্খলায় আনতে প্রায় দু’বছর আগে এই সংক্রান্ত পলিসির খসড়া তৈরি হয়েছিল। এবার সেই খসড়ার উপর ভিত্তি করেই শুরু হয়েছে নয়া নীতি নিয়ে আলোচনা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: