বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:৩১ পূর্বাহ্ন

ভারতে ২৪ ঘণ্টায় ৬৪ হাজারের বেশি করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ১১১ বার পড়া হয়েছে

ভারতে গত ২৪ ঘণ্টায় ৬৪ হাজার ৫৫৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে ২৪ লাখ ৬১ হাজার ১৯০ জনের শরীরে এই মহামারী সংক্রমিত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভির প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। গত ১০ দিনের মধ্যে ভারতে একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্ত বলে জানা গেছে। তবে প্রাদুর্ভাব বাড়লেও সুস্থ হওয়ার হারও একেবারে কম না। আক্রান্ত হওয়ার পর সেরে ওঠার হার ৭০ দশমিক ১৭ শতাংশ। অর্থাৎ এই অতি সংক্রামক রোগ থেকে এখন পর্যন্ত ১৭ লাখ ৫১ হাজার ৫৫৫ জন ব্যক্তি সুস্থ হয়েছেন।

 

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ‘গভীর কোমায়’ চলে গেছেন বলে তার চিকিৎসকরা জানিয়েছেন। দিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল কর্তৃপক্ষ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, সাবেক রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তিনি গভীর কোমায় আচ্ছন্ন। তবে শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি স্থিতিশীল অবস্থায় আছে। তাকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে।

 

আগের দিন হাসপাতাল কর্তৃপক্ষ ‘প্রণবের অবস্থা সংকটজনক’ জানানোর পর থেকে সাবেক এ রাষ্ট্রপতিকে নিয়ে মৃত্যুর গুজব ছড়াতে শুরু করে বলে আনন্দবাজারের এক প্রতিবেদনে জানানো হয়েছে। এ নিয়ে প্রণবের পরিবারের সদস্য ও ঘনিষ্ঠরা বিরক্তিও প্রকাশ করেছেন। প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ বলেন, আমার বাবা এখনও জীবিত। তার শরীরে রক্ত সঞ্চালন ও রক্তচাপ স্থিতিশীল।

 

প্রণবকন্যা শর্মিষ্ঠা মুখার্জি তার বাবাকে নিয়ে ছড়িয়ে পড়া ভুল খবর ও বিভিন্ন দুঃসংবাদকে উড়িয়ে দিয়ে কাউকে ফোন না করতেও অনুরোধ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com