বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
চুরি করা গরু জবাই করে মাংস পাচারকালে আটক-২ মৌলভীবাজারে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ‘কোটা আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রী, আজকেই বসতে প্রস্তুত’ মৌলভীবাজারে জেলা জামায়াতের আমীর গ্রেফতার সব অনভিপ্রেত ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী আমার বিশ্বাস উচ্চ আদালতে ন্যায়বিচার পাবে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

ভৈরবে তিনমাসের ব্যবধানে থানা থেকেই তিন মটরসাইকেল চুরি

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২২ মার্চ, ২০১৯
  • ৫৫৩ বার পড়া হয়েছে

হৃদয আজাদ, ভৈরব ॥
ভৈরবে জনগণের জানমালের নিরাপত্তাকর্মী সেই পুলিশ বাহিনী যেন বর্তমানে অনেকটাই অসহায় হয়ে পড়েছে মটরসাইকেল চোর চক্রের কাছে। থানার প্রধান ফটকে চব্বিশঘন্টা নিয়োজিত থাকা একজন কন্সটেবল এবং সিসিটিভির ক্যামেরার মত নিরাপত্তা বেষ্টনি উপেক্ষা করে তিন মাসের ব্যবধানে খোদ থানা থেকেই পুলিশ অফিসারদের তিনটি মটরসাইকেল চুরি যাবার ঘটনা ঘটেছে। শুধু পুলিশ কর্মকর্তাদের মটর সাইকেলই নয়, পৌর শহরসহ উপজেলার বিভিন্ন জায়গা থেকেই সম্প্রতি মটর সাইকেল চুরির অহরহ ঘটনা ঘটছে। তবে মটরসাইকেল চুরির ঘটনায় গত কয়েক মাসের ব্যবধানে থানায় এক ডজনের বেশি অভিযোগ জমা পড়লেও এখন পর্যন্ত চোর চক্রের কোনো সদস্যকেই সনাক্ত করতে সক্ষম হয়নি আইনশৃঙ্খলা বাহিনী। এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর এমন ভূমিকাকে নেহাতই অদক্ষতা হিসেবে আখ্যায়িত করছেন স্থানীয় সুশীল সমাজ।

জানা যায়, গত বুধবার রাতে ভৈরব থানার এসআই সাইফুল ইসলাম শ্যামলের ১৬০সিসির সুজুকি মটরসাইকেলটি চুরি হয়ে যায়। চুরি যাবার মাত্র দুদিন আগেই প্রায় পৌনে দুই লাখ টাকা দিয়ে মটরবাইকটি কিনে ছিলেন এই পুলিশ কর্মকর্তা। এর আগেও গেল বছরের শেষের দিকে থানা চত্বর থেকেই এই পুলিশ কর্মকর্তার আরো একটি মটরসাইকেল চুরির ঘটনা ঘটে।

এছাড়াও চলতি বছরের জানুয়ারি মাসে থানার ভেতর থেকে ১৫০সিসির একটি পালসার মটরসাইকেল চুরি হয়।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে থানার গ্যারেজ থেকে এসআই অভিজিৎ চৌধুরীর ১৫০সিসির ইয়ামাহা মটরসাইকেলটি চুরি হয়ে যায়। এঘটনায় চুরি যাওয়া মটরসাইকেলের মালিক এসআই অভিজিৎ চৌধুরী আক্ষেপ করে বলেন, পুলিশ অফিসার হয়েও চোরদের কাছে আমরা সবসময় অসহায় হয়ে থাকতে হচ্ছে। এক কথায় বলতে গিয়ে তিনি আরো বলেন, চোরদের অভিনব কৌশলের কাছে সবাই অসহায়।

এ তো গেল পুলিশ কর্মকর্তাদের মটরসাইকেল চুরি যাওয়ার গল্প। এসব চুরির ঘটনা ছাড়াও ভৈরব উপজেলা পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পৌরসভা চত্বর, পৌর নিউমার্কেট, পৌর এলাকার কমলপুর ও আবেদীন হাসপাতালসহ ভৈরবের বিভিন্ন প্রান্ত থেকে হরহামেসাই ঘটছে মটরসাইকলে চুরির ঘটনা। আর চুরির ঘটনায় বিগত কয়েকমাসের ব্যবধানে ভৈরব থানায় ডজনখানেক অভিযোগও দিয়েছেন ভক্তভোগীরা। তারপরেও কোনো ভাবেই ঠেকানো যাচ্ছে না ওই সকল দুঃসাহসিক চোরদের দৌরাত্ম।

এসব চুরি রোধে পুলিশ প্রশাসনের ভূমিকা জানতে চাইলে, ভৈরব থানার ওসি (তদন্ত) বাহালুল খান বাহার ঘটনার সত্যতা স্বীকার করে onenews24bd.com কে জানান, সম্প্রতি পুলিশ অফিসারদের মটরসাইকেলসহ বিভিন্ন জায়গায় চুরির ঘটনা নিয়ে আমাদের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে চোর সনাক্তকরণসহ এসব ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে আমরা শীঘ্রই কার্যকরী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com