সোমবার, ১৭ মে ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

মাশরাফির বলে তামিমের অসাধারণ ক্যাচ

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮
  • ৩৭৯ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ । টসে জিতে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের অষ্টম ওভারের সাকিবের শেষ বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিরন পাওয়েল।

৩৬ রানের জুটি গড়ে যখন ওয়েস্ট ইন্ডিজকে বড় সংগ্রহের ভিত গড়ছিলেন হোপ ও ব্রাভো তখনই মাশরাফির আঘাত। ২১তম ওভারে উড়িয়ে মারতে গিয়ে তামিমের অসাধারণ ক্যাচে সাজঘরে ফিরেন ড্যারেন ব্রাভো।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজদের সংগ্রহ ২২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬৯ রান। মাঠে অপরাজিত আছেন শাই হোপ ৩৮ ও মারলন স্যামুয়েলস ০ রান নিয়ে।

এই ম্যাচ দিয়েই ইনজুরির পর মাঠে ফিরছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আর নিজের ক্যারিয়ারের ২০০তম ম্যাচে মাঠে নামছেন ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির করা বলে অসাধারণ এক ক্যাচ নিয়েছেন ইনজুরী থেকে ফেরা তামিম ইকবাল।

ওয়ানডেতে সব শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, নিজেদের খেলা সব শেষ ৫ ম্যাচের একটিতে জয়, একটিতে ড্র আর বাকি তিনটিতেই হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এরই মধ্যে বাংলাদেশ ২৩টি ওয়ানডে সিরিজ জিতেছে। ঘরের মাঠেই জিতেছে ১৮টি সিরিজ। আর অ্যাওয়ে সিরিজে পাঁচবার সিরিজ জয়ের স্বাদ নিয়ে এসেছে।

তবে পরিসংখ্যানের দিকে তাকালে টাইগারদের চেয়ে অনেকটাই এগিয়ে থাকবে উইন্ডিজরা। ১৯৯৯ সালের পর থেকে বাংলাদেশ মোট ৩১ ওয়ানডে ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হয়েছিল। যেখানে জয়ের পাল্লা ভারী ক্যারিবীয়ানদের দিকে। ২০ ম্যাচে জিতেছিল ক্যারিবিয়ানরা। আর বাংলাদেশের জয় আছে ৯টি তে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: