সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

যমুনা নদীতে ৫০ কিলোমিটার সাঁতারে সেরা রাব্বি

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে
যমুনা নদীতে ৫০ কিলোমিটার সাঁতারে সেরা রাব্বি

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে “শেখ কামাল ৫০ কিলোমিটার যুমনা সাঁতার” ২০২৩ শেষ হয়েছে। এতে সফলভাবে দূরত্ব অতিক্রম করেন ৬ জন সাঁতারু।

শনিবার (৫ আগষ্ট) অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বগুড়ার রাব্বি মিয়া। তিনি সময় নেয় ৬ ঘন্টা ৭ মিনিট। এছাড়া দ্বিতীয় হয়েছেন প্রতিযোগিতায় অংশ নেওয়া একমাত্র নারী সাঁতারু গাইবান্ধা জেলার সোহাগী আক্তার। তিনি সময় নেন ৬ ঘন্টা ১৮ মিনিট। ৬ ঘন্টা ৩১ মিনিট সময় নিয়ে তৃতীয় হয়েছেন টাঙ্গাইল জেলার বদর উদ্দিন। ৬ ঘন্টা ৩৭ মিনিট সময় নিয়ে চতুর্থ হয়েছেন মোঃ আল আমিন আকিক। ৭ ঘন্টা ৫ মিনিট সময় নিয়ে পঞ্চম হয়েছেন মোঃ মনিরুজ্জামান এবং একই সময় নিয়ে ষষ্ঠ হয়েছেন আব্দুল্লাহ আল মাহি।

সিরাজগঞ্জ সদর উপজেলার ক্রসবার-১ থেকে সকাল ৯ ঘটিকায় শুরু হওয়া এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো দেশের বিভিন্ন প্রান্তের ১৭ জন সাঁতারু। সিরাজগঞ্জ সদর থেকে যমুনা  সেতু পার হয়ে এই সাঁতার শেষ হয় চৌহালি উপজেলার যোতপাড়া ঘাটে। সাঁতারুদের এমন অভিযান দেখতে যোতপাড়া ঘাটে হাজার হাজার মানুষের পদচারণায় মূখর ছিলো। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মিয়া ভাই ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান মিয়া ভাই। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান। এই প্রতিযোগিতায় বিজয়ী রাব্বি এবং সোহাগীর প্রত্যাশা সঠিক পৃষ্ঠপোষকতা পেলে দেশের বাইরেও এমন সাঁতারে অংশ নিতে চান তারা। সাঁতার কোন কঠিন বিষয় না। জীবন বাঁচাতে সবাইকে সাঁতার শেখার আহবান জানান তারা।

একমাত্র নারী প্রতিযোগী হিসেবে সোহাগী আক্তার সহ এই আয়োজনে অংশ নিয়েছিলো ১৬ জন পুরুষ। ক্রীড়া পরিদপ্তরের উপ-পরিচালক এস. আই. এম ফেরদৌউস আলম, বাংলাদেশ টেলিভিশন এর উর্ধ্বতন চিত্রগ্রাহক মো: মনিরুজ্জামান, স্ট্যান্ডর্ড ব্যাংক লি. এর টাঙ্গাইল ব্রাঞ্চের শাখা প্রধান মো: বদর উদ্দিন, গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মো: জামিল হোসেন, রাজশাহী জেলার মো: শাহরিয়ার, গেট-এইড লি. এর প্রধান গণসংযোগ কর্মকর্তা মো: ইশতিয়াক, নরসিংদী জেলার মো: কামাল হোসেন, কুমিল্লা জেলার মো: আল আমিন আকিক, বগুড়া জেলার মো: রাব্বী রহমান ও নাজমুন সাকিব সাইমুম, গাজীপুর জেলার মো: হেলাল উদ্দিন, টাঙ্গাইল জেলার মো: শাকিল হোসেন, রংপুর জেলার আব্দুল্লাহ আল তওসিফ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার আবুল কালাম আজাদ ও মোনতাসির মোহাম্মদ সামি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com