শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

রবীন্দ্রসংগীত শিল্পী সাদী মোহাম্মদ আর নেই

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে
রবীন্দ্রসংগীত শিল্পী সাদী মোহাম্মদ আর নেই

না ফেরার দেশে পাড়ি জমালেন কিংবদন্তি রবীন্দ্রসংগীতশিল্পী সাদী মোহম্মদ। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার পর তিনি স্বেচ্ছামৃত্যুর পথ বেছে নেন। গণমাধ্যমকে এমনটি জানান কিংবদন্তি নৃত্যশিল্পী ও শিল্পীর পারিবারিক বন্ধু শামীম আরা নীপা।

এমন মৃত্যুর কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ওনার মা মারা যাওয়ার পর থেকেই একটা ট্রমার মধ্যে চলে যান। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। এভাবেই চলছিলো। বুধবার রোজা রাখলেন। ইফতারও করলেন। এরপরই তিনি নীরবে না ফেরার দেশে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছি।

বর্তমানে এ শিল্পীর মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালে আছে বলে জানিয়েছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। এর আগে গত বছর ৮ জুলাই মা জেবুন্নেছা সলিমউল্লাহ (৯৬) বার্ধ্যক্যজনিত রোগে মারা গেছেন।

সাদি মহাম্মদ রবীন্দ্রসঙ্গীতের ওপরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।

২০০৭ সালে আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে অ্যালবামের মাধ্যমে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এছাড়া ২০০৯ সালে তার শ্রাবণ আকাশে ও ২০১২ সালে তার সার্থক জনম আমার অ্যালবাম প্রকাশিত হয়।

১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি হত্যা করে তার বাবা সলিমউল্লাহকে। তার বাবার নামে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়েছে। সাদি মহাম্মদের ভাই শিবলী মোহাম্মদ বাংলাদেশের একজন নৃত্যশিল্পী।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com