শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন

রাত ৮টার পর বন্ধ থাকবে দোকান-বাজার-শপিংমল

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ১৮ জুলাই, ২০২২
রাত ৮টার পর বন্ধ থাকবে দোকান-বাজার-শপিংমল

মঙ্গলবার থেকে রাত ৮টার পর সারা দেশে বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য প্রতিটি মসজিদের এসি এবং শপিংমল, মার্কেট, বিপণি বিতান ও কাঁচা বাজার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক বৈঠকে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে, বিশ্বব্যাপী অব্যাহতভাবে জ্বালানির মূল্য বেড়ে যাওয়ায় দেশে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দিয়েছেন। এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬’র ১১৪ ধারার বিধান অনুযায়ী সারাদেশে রাত আটটার পর শপিংমল, মার্কেট, বিপণি বিতান ও কাঁচা বাজারসহ কোনো ধরনের দোকান খোলা রাখা যাবে না।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমেদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন প্রমুখ।

এছাড়াও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এমপ্লয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ,বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ সকল ব্যবসায়ী মালিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রতিনিধিরা সভায় অংশ নেন।

জ্বালানি উপদেষ্টা আরও বলেন, মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিং হবে। সেটা আগে থেকেই জানানো হবে। দিনে এক থেকে দু’ঘণ্টা লোডশেডিং হবে। রাত আটটার পর শপিংমল, মার্কেট, বিপণি বিতান ও কাঁচা বাজার বন্ধ থাকবে। মসজিদে চলবে না এসি। গাড়িতে তেলের ব্যবহার কমাতে পদক্ষেপ নেওয়া হবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: