শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :

শাহজালালে ৪ চীনা নাগরিকের করোনা শনাক্ত

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ৩৯ বার পড়া হয়েছে
শাহজালালে ৪ চীনা নাগরিকের করোনা শনাক্ত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা চারজন চীনা নাগরিকের করোনা শনাক্ত হয়েছে। পরে তাদের শরীরে পাওয়া ভাইরাসের ধরণ জানতে নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

সোমবার শাহজালাল বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ এই তথ্য নিশ্চিত করেছেন।

ডা. শাহরিয়ার সাজ্জাদ জানিয়েছেন, বিকেলে তারা চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় নামেন। একই ফ্লাইটে আসা ২০ জন চীনা নাগরিকের মধ্যে প্রথমে কয়েকজনের কান অতিরিক্ত লালচে দেখে সন্দেহ হয়। পরে র‌্যাপিড এন্টিজেন কিটে তাদের নমুনা পরীক্ষা করে চারজনের করোনা শনাক্ত হয়।

বর্তমানে ওই ৪ চীনা নাগরিককে মহাখালীর ডিএনসিসি করোনা হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানিয়েছেন শাহজালাল বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে ফের বিপর্যস্ত চীন। দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ ঝেজিয়াংয়ে এখন প্রতিদিন ১০ লাখ মানুষ নতুন করে সংক্রমণিত হচ্ছে। এ সংখ্যা আগামী কিছু দিনের মধ্যে দ্বিগুণ হতে পারে বলে প্রাদেশিক সরকার আশঙ্কাও প্রকাশ করেছে। রোববার এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চীনে সংক্রমণের ভয়াবহ ঊর্ধ্বগতি সত্ত্বেও টানা ৫দিন নতুন কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল রোববার এমনটিই জানিয়েছে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ চীন। করোনা সংক্রমণের শুরু থেকে চীনের বিভিন্ন শহরের কোটি কোটি বাসিন্দাকে মাসের পর মাস ক্লান্তিহীন লকডাউন ও কঠোর সব বিধিনিষেধের ভেতর দিয়ে যেতে হয়েছে। বিধিনিষেধে চীনা নাগরিকরা এ বছরের দ্বিতীয় ভাগে ফুঁসে উঠলে বেইজিংও তাদের ‘শূন্য কোভিড’ নীতিতে পরিবর্তন এনে বিধিনিষেধ একে একে তুলতে শুরু করে।

হুট করে এ বিধিনিষেধ তোলায় বিস্তৃত হতে শুরু করে করোনা সংক্রমণ। দেশটির নাগরিক ও বিশেষজ্ঞরা এর মধ্যেই দেশটির কর্তৃপক্ষের প্রতি সংক্রমণ পরিস্থিতির আরও নির্ভুল তথ্য প্রকাশে আহ্বান জানিয়েছেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com