শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

শিক্ষকদের জন্য সুখবর

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ১৪৩ বার পড়া হয়েছে

করোনা মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতিতে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও গ্রামীণ ফোন লিমিটেডে (জিপি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

এ সমঝোতার আওতায় গ্রামীণ ফোন অনলাইন শিক্ষা কার্যক্রমে ইন্টারনেট ডাটা প্যাক সাশ্রয়ী মূল্যে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষক তথা ফ্যাকাল্টিদের সরবরাহ করবে। এর আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা অপেক্ষাকৃত কম দামে মোবাইলে ইন্টারনেট সুবিধা পাবেন।

বৃহস্পতিবার ইউজিসিতে আয়োজিত এক সভায় কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান ও গ্রামীন ফোনের সিবিও কাজী মাহবুব স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ জুম প্লাটফর্মে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন। এ উদ্যোগে এগিয়ে আসায় গ্রামীণ ফোনকে ধন্যবাদ জানিয়ে ইউজিসি চেয়ারম্যান বলেন, সংকটকালীন উচ্চশিক্ষাক্ষেত্রে গ্রামীণ ফোনের এ অংশগ্রহণ সময়ের দাবি। এর মাধ্যমে উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ হবে। এটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমে ইতিবাচক ভূমিকা রাখবে। শিক্ষার্থীরা অনলাইন শিক্ষায় আরো বেশি মনোযোগী হবে।

 

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, ইউজিসি এবং গ্রামীণ ফোনের মধ্যকার বন্ধন এখানেই শেষ হবে না বরং ভবিষ্যতে উচ্চশিক্ষার উন্নয়নে দেশের বৃহৎ এই টেলিকম অপারেটর প্রয়োজনে এগিয়ে আসবে।

 

ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরসহ অনেকে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এছাড়া, ড. শামসুল আরেফিন, পরিচালক, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ, ইউজিসি, মোহাম্মদ তৌরিত, প্রধান নির্বাহী কর্মকর্তা, বিডিরেন ও গ্রামীণ ফোনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র খরচে ইন্টারনেট সেবা প্রদানের জন্য সবকয়টি মোবাইল অপারেটরদের অনুরোধ জানানো হলে একমাত্র টেলিটক বাংলাদেশ লিমিটেড সে আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: