শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :

সংসদে নারী আসনে মনোনয়ন কিনতে নায়িকাদের ভিড়

ডেস্ক নিউজ
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৬ বার পড়া হয়েছে
সংসদে নারী আসনে মনোনয়ন কিনতে নায়িকাদের ভিড়

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিক্রি ঘিরে আজ মঙ্গলবার সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় সরগরম। ফরম তুলতে অন্যদের সঙ্গে ভিড় করেছেন অভিনয় জগতের বেশ কয়েকজন নায়িকাও। এরইমধ্যে ফরম তুলেছেন অপু বিশ্বাস, সোহানা সাবা ও নিপুন আক্তারসহ বেশ কয়েকজন।

জাতীয় সংসদের নারী আসনে আজ ৬ ফেব্রুয়ারি শুরু করে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলীয় সূত্রে জানা গেছে, মনোনয়ন ফরম বিক্রি ঘিরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। কর্মী–সমর্থক ও অনুসারীদের সঙ্গে নিয়ে এসে মনোনয়ন ফরম কিনে নিচ্ছেন মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা।

সরেজমিনে দেখা যায়, প্রথম ঘণ্টাতেই মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী সোহানা সাবা। গণমাধ্যমকে তিনি বলেন, আমার বাবা ছিলেন মুক্তিযোদ্ধা। আমি মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করি। তাই দেশের জন্য, জনগণের জন্য কাজ করার চিন্তা থেকে আওয়ামী লীগের ফরম নিয়েছি।

অপু বিশ্বাস, নিপুণ আক্তার ও ঊর্মিলা শ্রাবন্তী কর

অপু বিশ্বাস, নিপুণ আক্তার ও ঊর্মিলা শ্রাবন্তী কর

এদিকে বেলা ১১টার দিকে মনোনয়ন ফরম কেনেন নায়িকা নিপুন আক্তার। এ সময় তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক রিয়াজসহ অনেক ভক্ত-সমর্থক।

দুপুর সাড়ে ১২টার দিকে ভক্ত-সমর্থকদের নিয়ে মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। মনোনয়ন নিশ্চিতের ব্যাপারে আশাবাদী জনপ্রিয় এই নায়িকা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় সূত্র জানিয়েছে, সকাল ১০টায় মনোনয়ন বিক্রি শুরু হওয়ার পর মাত্র এক ঘণ্টায় বিক্রি হয়েছে ১৭১টি মনোনয়ন ফরম।

সূত্র জানায়, প্রথম এক ঘণ্টায় সর্বোচ্চ ঢাকা বিভাগে ৫০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এ সময়ে দ্বিতীয় সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে চট্টগ্রাম বিভাগে ৩৪টি।

এর বাইরে রাজশাহী বিভাগে ২২টি, খুলনা বিভাগে ১৭টি, ময়মনসিংহ বিভাগে ১৬টি, রংপুর বিভাগে ১৪টি, বরিশাল বিভাগে ১৩টি এবং সিলেট বিভাগের ৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এবার দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০ সংসদীয় আসনের মধ্যে একক সংখ্যাগরিষ্ঠতা হিসেবে ২২৩ আসন জিতেছে আওয়ামী লীগ। ১১ আসনে জিতেছে বিরোধীদল জাতীয় পার্টি এবং স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন ৬২ আসনে। অন্যরা পেয়েছেন আরও ৩টি আসন। একটি আসনে ভোট হয়নি।

sohana saba

আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন হচ্ছে ৫০টি। নির্বাচনে আসন জয়ের শতাংশ হিসেবে সংরক্ষিত আসনে আওয়ামী লীগের ভাগে পড়ে ৩৮টি। তবে স্বতন্ত্র ৬২ এমপি তাদের ভাগের সংরক্ষিত আসন (১০ জন) প্রধানমন্ত্রীকে দিয়েছেন। এতে আওয়ামী লীগ সংরক্ষিত নারী আসন পাচ্ছে মোট ৪৮টি। বাকি দুটি পাচ্ছে সংসদে বিরোধী দল জাতীয় পার্টি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com