সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

সারা দেশে করোনার টিকাদান শুরু

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
করোনার টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশে একযোগে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রবিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের ১০০৫ কেন্দ্রে এ প্রতিষেধক দেওয়া হচ্ছে।

 

রবিবার সকাল ১০টা মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় মন্ত্রী বলেন, করোনার টিকাদানের মাধ্যমে দেশে একটি মহৎ কাজের শুরু হলো আজ। এর আগে যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন বলে জানান তিনি।

শনিবার বেলা আড়াইটা পর্যন্ত টিকা নেওয়ার জন্য ৩ লাখ ২৮ হাজার ১৩ জন নাম নিবন্ধন করেছেন। রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪ টিম এবং ঢাকার বাইরে সারা দেশে ৯৫৫টি হাসপাতালে ২১৯৬টি টিম টিকা প্রয়োগে যুক্ত থাকবে। আজ ঢাকায় প্রধান বিচারপতি, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবদের অনেকেই বিভিন্ন কেন্দ্রে টিকা নেবেন।

 

এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) টিকা নিয়েছেন হাইকোর্টের তিন বিচারপতি। তারা হলেন- বিচারপতি জিনাত হক, ‍বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি রুহুল কুদ্দুস। এর আগে ২৭ জানুয়ারি একজন নার্স টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রাথমিক কার্যক্রম শুরু হয়। ওই দিন আরও ২৫ জন টিকা নেন। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে আরও ৫৪১ জনকে দেওয়া হয়।

 

পার্শ্বপ্রতিক্রিয়া বোঝার জন্য এদের পর্যবেক্ষণে রাখা হয়। খুব একটা সমস্যা না হওয়ায় ৭ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে টিকা প্রয়োগ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

One response to “সারা দেশে করোনার টিকাদান শুরু”

  1. […] প্রতিপক্ষ নেই আওয়ামী লীগের সারা দেশে করোনার টিকাদান শুরু আইপিএলের নিলামে শচীনের ছেলে করোনায় […]

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: