বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

সিনহা হত্যা: স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রতিবেদন জমা দিলো তদন্ত কমিটি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩ বার পড়া হয়েছে

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে এ-সংক্রান্ত তদন্ত কমিটি। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে প্রতিবেদন হস্তান্তর করা হয়।

 

তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও সরকারের যুগ্মসচিব মোহাম্মদ মিজানুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, তদন্ত কমিটি পূর্ণাঙ্গ রিপোর্ট নিয়ে এসেছে। সচিব তদন্ত রিপোর্ট পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি বলেন, তদন্তাধীন বিষয় বলে প্রতিবেদন এখনই প্রকাশ করা হবে না। আদালত চাইলে প্রতিবেদনটি আদালতের কাছে জমা দেয়া হবে।

গত ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা। বহুল আলোচিত এই ঘটনাটি তদন্তে গত ২ আগস্ট তিন সদস্যের একটি কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরদিন কমিটি পুনর্গঠন করে চার সদস্যের করা হয়।

 

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে কমিটির অন্য সদস্যরা হলেন- কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক জাকির হোসেন খান ও সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসির একজন প্রতিনিধি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com