বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

হবিগঞ্জে দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ১৯ জুন, ২০২২
হবিগঞ্জে দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

হবিগঞ্জের ৩টি উপজেলায় বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকলেও এ উপজেলাগুলোর দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে। এরমধ্যে প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা বেশি। মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা কম।

শিক্ষা বিভাগ জানিয়েছে, বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রায় ৭৫টি প্লাবিত হয়েছে এবং বাকিগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার হওয়ায় সেগুলোতে পাঠদান করা যাচ্ছে না।

জেলা সহকারী প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তা গোলাম মওলা বাংলানিউজকে বলেন, নবীগঞ্জ উপজেলায় ১৮টি, আজমিরীগঞ্জে ২২টি ও বানিয়াচং উপজেলায় ৩৫টিসহ মোট ৭৫টি প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হয়েছে। আরও ৫২টিকে বন্যা আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এদিকে, মাধ্যমিকের প্রায় ১৫টি প্রতিষ্ঠানকে বন্যা আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করায় সেগুলোতে পাঠদান হচ্ছে না। তবে কতটি মাধ্যমিক বিদ্যালয়ে প্লাবিত হয়েছে তার হিসেব মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে নেই।

রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন জানান, গতরাত থেকে বিকেল পর্যন্ত হবিগঞ্জের বন্যা কবলিত উপজেলাগুলোতে উল্লেখযোগ্য মাত্রায় পানি বাড়েনি। বলা যায় এখন হবিগঞ্জের বন্যা পরিস্থিতি স্থিতিশীল।

একই তথ্য জানিয়েছে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডও (পাউবো)। তবে রোববার সকাল ৯টায় কালনী ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ১৪৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয় এবং বিভিন্ন স্থানে বাঁধ ভেঙে হাওরে পানি প্রবেশ করছিল বলে দপ্তরটির সর্বশেষ প্রতিবেদন থেকে জানা গেছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: