সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :

হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে বাড়ি ঘরে হামলা ভাংচুর; আহত ৫

সঞ্জিত চন্দ্র শীল, হোসেনপুর, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৯৭ বার পড়া হয়েছে
হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে বাড়ি ঘরে হামলা ভাংচুর; আহত ৫
কিশোরগঞ্জের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র এক নিরীহ প্রবাসীর স্ত্রীসহ নিকটাত্মীয়দের পিটিয়ে আহত করে তার বাড়ি ঘরে হামলা, ভাংচুর,গাছ কর্তন করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় স্থানীয় এলাকার নারী পুরুষ বিক্ষোভ মিছিল করে দূষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। অন্যদিকে ভুক্তভোগী ওই প্রবাসী মহিলাও হোসেনপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে জরুরী প্রতিকার দাবি করেছেন।
.
অভিযোগপত্র ও অন্যান্য সূত্রে জানাগেছে, গত মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলার সিদলা ইউনিয়নের নামা সিদলা গ্রামের মো. রফিক মিয়া ও তার স্ত্রী একই এলাকার প্রবাসীর আকলিমার সাথে তাদের বাড়ির চাচী, চাচাতো ভাই-বোনদের জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। এরই ধারাবাহিকতায় ওইদিন সকালে আকলিমা নিজের বাঁশঝাড় থেকে বাঁশ কাটতে গেলে ওই প্রতিপক্ষের লোকজন বাধা দেয়। এ নিয়ে প্রথমে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয় । পরে দু’পক্ষের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে তারা সংঘবদ্ধ হয়ে পূর্ব পরিকল্পিত ভাবে আকলিমাকে মারধর করে আহত করার পাশাপাশি তার বাড়ি ঘরে হামলা চালায়। এসময় প্রতিপক্ষের উত্তেজিত লোকজন আকলিমার গলার স্বর্ণালংকার, টাকা পয়সা, ঘরের মূল্যমান জিনিসপত্র লুট করে নিয়ে যাওয়ার সময় প্রাণনাশের হুমকি দেয়। খবর পেয়ে আশপাশের লোকজন এসে আহতদের উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। এদিকে ওই ঘটনার প্রতিবাদে এলাকার নারী পুরুষ একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করে এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় উপজেলা পরিষদ ঘেরাওসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।
.
সরেজমিনে তথ্য সংগ্রহকালে,আহত আকলীমা সাংবাদিকদের জানান, ওই দিন ঘটনার সময় উপজেলার নামাসিদলা গ্রামের লাল মিয়া (৪৫), কল্পনা আক্তার (৪০),নুরু মিয়া (৩৫),ঝরনা আক্তার (১৮),রুজিনা আক্তার (২০), নাছিমা আক্তার (৪০) ও জানেমন খাতুন (৬৫) পূর্ব পরিকল্পিত ভাবে লাঠিসোটা, লোহার রড,শাবল,কুড়াল, রামদা ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে আমার ও আমার পরিবারের সদস্যদের ওপর অতর্কিত হামলা চালিয়ে আহত করে। পাশাপাশি গাছ কর্তনসহ আমার বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাট করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যাওয়ার সময় আমাকে হত্যার হুমকি দেয়। তাই এ ঘটনায় আমি আপনাদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে ন্যায় বিচার নিশ্চিতের দাবি জানাচ্ছি। তিনি আরো জানান, স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে ঘটনাটি ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে। এক্ষেত্রে যদি পুলিশ কার্যকর ভূমিকা না নেয় তবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে দ্বারস্থ হওয়ার কথা জানান তিনি।
.
উপজেলার সিদলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান কাঞ্চন জানান, তিনি বিষয়টি শুনেছেন। এটি খুবই দুঃখ জনক ঘটনা। তবে খোঁজ খবর নিয়ে এবং দু’পক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন তিনি। তবে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ষও এঘটনার তীব্র নিন্দা জানিয়ে দূষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
.
এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com