বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

পরিস্থিতি বুঝে নভেম্বর বা ডিসেম্বরে প্রাথমিক সমাপনী পরীক্ষা

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে
পরিস্থিতি বুঝে নভেম্বর বা ডিসেম্বরে প্রাথমিক সমাপনী পরীক্ষা

করোনা সংক্রমণের পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বরের শেষে বা ডিসেম্বরের শুরুতে প্রাথমিক সমাপনী পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

সোমবার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম উপস্থিত ছিলেন। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা প্রতিদিন স্কুলে যাবে, তাহলে কী প্রাথমিক সমাপনী পরীক্ষা হবে- প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, অবশ্যই।

পরীক্ষা হলে পুরো সিলেবাসে না কাস্টমাইজ সিলেবাসে হবে- প্রশ্নে তিনি বলেন, কাস্টমাইজ সিলেবাসে হবে। আমরা সিলেবাস দিয়ে দিয়েছি। পরিস্থিতি বিবেচনা করে, পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা নভেম্বরের শেষে বা ডিসেম্বরের প্রথম সপ্তাহে পরীক্ষা নেব। পরিস্থিতি বিশ্লেষণ করে যদি ছয়টি বিষয়ে নিতে পারি তাহলে নেব। আমাদের রিকভারি পরিকল্পনা করা আছে। আমরা আগে স্কুলগুলো খুলে দেই। দেখি কি হয় না হয়।

প্রতিমন্ত্রী বলেন, স্কুলে বার্ষিক পরীক্ষাগুলোও হবে। সশরীরে ক্লাস হলেও ওয়ার্কশিট চলবে।

স্কুলগুলো কী খোলার প্রস্তুতি নিতে পেরেছে, আপনাদের কাছে কী কোনো রিপোর্ট আছে- প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, জ্বি আছে। আমরা স্কুলে টাকা দেই। সেই টাকা দিয়ে কিনতে বলেছি। গতকালও মিটিং করে নির্দেশ দিয়ে দিয়েছি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com