বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

বকনা বাছুর দিচ্ছে দুধ, উৎসুক জনতার ভিড়

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বুধবার, ২৬ মে, ২০২১
  • ১৪৭ বার পড়া হয়েছে
বকনা বাছুর দিচ্ছে দুধ, উৎসুক জনতার ভিড়

টাঙ্গাইলের সখীপুর পৌরসভার গড়গোবিন্দপুর গ্রামে এক ব্যতিক্রমী ঘটনা ঘটেছে। গ্রামের খোরশেদ আলমের বাড়ির ১০ মাস বয়সী একটি বকনা বাছুর দুধ দিচ্ছে দিনে তিন লিটার। এদিকে তার মা দুধ দিচ্ছে দিনে ৬ লিটার। এ ঘটনায় প্রতিদিন উৎসুক জনতা দলে দলে ভিড় করছে ওই বাড়িতে।

সরেজমিনে দেখা যায়, খোরশেদ আলমের স্ত্রী মর্জিনা খাতুন ১০ মাস বয়সের ওই বকনা গরুর ওলান থেকে দুধ সংগ্রহ করছেন। এমন দৃশ্য দেখতে উৎসুক জনতা ওই বাড়িতে ভিড় করছেন।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান বলেন, ‘ছোট সময় থেকে দেখে আসতেছি যে গাভি বাচ্চা জন্ম দেয় সেই গাভিই দুধ দেয়। এটা প্রথম দেখলাম তাই এটি ব্যতিক্রমী ঘটনা। বিষয়টি শুনে আমরা আশ্চর্য হয়েছি। যারা বিশ্বাস করতে চায় না তারা দুধ দোয়ানোর দৃশ্য দেখতে ভিড় জমাচ্ছেন।’

এদিকে মর্জিনা খাতুন বলেন, ‘দীর্ঘদিন ধরে গাভি লালন পালন করছি। ১০ মাস আগে তার পালিত বিদেশি জাতের গাভিটির বাছুর হয়। আর সেই বাছুরকে লালন-পালন করে আসছি। কয়েক দিন আগে তিনি ১০ মাস বয়সী বাছুরকে গোসল করাতে গেলে গরুটির ওলান ফোলা দেখতে পান। এসময় তিনি মনে করেন, ওলানে দুধ জমেছে। বকনার দুধ সংগ্রহ না করলেও ওলান থেকে একাই দুধ ঝরছে।’ পরে তিনি গত ১৫ দিন ধরে বকনা বাছুর থেকে দুধ সংগ্রহ করছেন। তিনি আরও জানান, এলাকার মানুষকে টাকা ছাড়াই দুধ দিচ্ছেন।

এ বিষয়ে সখীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবদুল জলিল মিযা জানান, এমন ঘটনায় আশ্চর্য হওয়ার মত কিছু নেই। হরমোনের কারণে এমনটা হতে পারে। ঘটনাটি ভিন্ন রকম মনে হলেও ওই বকনার দুধ পুরোপুরি স্বাস্থ্যসম্মত। এ ধরনের ঘটনা দেশে এর আগেও ঘটেছে বলে জানান তিনি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com