শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

মনোহরপুরে শত শত মায়েদের উপস্থিতিতে উঠান বৈঠক

মো: আল-আমীন
  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৩৫ বার পড়া হয়েছে
উঠান বৈঠকে বক্তব্য রাখছেন প্রধান অতিথি। ছবি : আবুল বাশার মৃধা

“মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” এমন স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলেছে প্রাথমিক শিক্ষা। শতভাগ উপস্থিতি, মিড ডে মিল, ঝড়ে পড়া রোধ নিশ্চিতকরণের লক্ষ্যে অভিভাবকদের সচেতন করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রাথমিক শিক্ষা কার্যক্রমের কর্মকর্তাগণ।

আজ (১৭ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ সদরের মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি, মিড ডে মিল, ঝড়ে পড়া রোধ নিশ্চিতকরণের লক্ষ্যে অভিভাবক মিলন মিয়ার বাড়ির সামনে এক উঠান বৈঠকের আয়োজন করা হয়। স্কুল ম্যানেজিং কমিটিংর সভাপতি মো: আবু আহম্মেদ বাচ্চু মিয়ার সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাহবুব জামান, সদর উপজেলা শিক্ষা অফিসার মো: এনামুল হক খান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ, শিক্ষার্থীদের অভিভাবক ও স্কুলের ছাত্র-ছাত্রীরা।

উঠান বৈঠকে বক্তব্য শুনছেন শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। ছবি : আবুল বাশার মৃধা

কিশোরগঞ্জ সদর উপজেলা অতিরিক্ত শিক্ষা অফিসার ও কড়িয়াইল ক্লাস্টারের শিক্ষা অফিসার মো: আবুল বাশার মৃধা’র উপস্থাপনায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন বাচ্চাদের পড়াশুনায় উন্নতি করার জন্য সর্বপ্রথম মায়েদের সচেতন হতে হবে। সময়মতো বাচ্চাদের খাবার পরিবেশন, পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, হাতের নোখ ছোট করে রাখা, জামা-কাপড় পরিষ্কার রাখা এই কাজগুলো অবশ্যই যত্ন নিয়ে মায়েদেরই করে দিতে হবে। ছেলে-মেয়েদের নিয়ে বৈষম্য করা যাবে না। সবাইকে সমপরিমাণ খাবার খাওয়াতে হবে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিভিন্ন উদাহরণ দিয়ে বলেন দেশের প্রধানমন্ত্রী একজন মহিলা, আমাদের শিক্ষা মন্ত্রী, জাতীয় সংসদের স্পীকার, বিভিন্ন জেলার জেলা প্রশাসকগণ মহিলা হয়ে দায়িত্ব পালন করছেন। আপনারা আপনাদের মেয়েদের মেয়ে বলে অবহেলা করবেন না।

এমন আয়োজনে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে স্কুলের বিভিন্ন সমস্যার কথা অতিথিদের অবহিত করেন। তিনি বলেন দ্রুুত সমস্যাগুলো সমাধান হলে এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে এবং পরীক্ষার ফলাফলও ভালো হবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com