বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

শোলাকিয়া ঈদগাহ মাঠের প্রস্তুতি সম্পন্ন, সকাল সাড়ে ৮টায় শুরু হবে জামাত

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ৫৪১ বার পড়া হয়েছে

মো: আবদুল্লাহ আল মামুন পলাশ:

দেশের সর্ববৃহ ঈদ জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে । প্রতিবছরই লাখো মুসল্লি এ মাঠে জমায়েত হয়। আসন্ন ঈদ-উল আযহার ঈদ জামাতকে সুষ্ঠু ও নিরাপদ করতে কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও পৌরসভা কাজ করে যাচ্ছে।

https://youtu.be/WfkeElLNnNA

আসন্ন পবিত্র ইদ-উল আযহাকে কেন্দ্র করে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিবারের ন্যায় এবারেও নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। ২০১৬ সালের ভয়াবহ জঙ্গি হামলাকে লক্ষ্য রেখে নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে পুলিশ প্রশাসন। এবার অনুষ্ঠিত হবে ১৯২তম ঈদ-উল-আযহার জামাত। জামাত শুরু হবে সকাল ৮.৩৫ মিনিটে। জামাত পরিচালনা করবেন মাওলানা হিফজুর রহমান খান।

ঈদগাহ পরিচালনা কমিটির নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভা শোলাকিয়ার জামাতকে সফল করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। জামাতের প্রস্তুতি ও নিরাপত্তার বিষয়গুলো দেখতে জেলা প্রশাসকসহ র‌্যাব-পুলিশ কর্মকর্তারা পরিদর্শন করেছেন শোলাকিয়া ঈদগাহ মাঠ।

এরই মধ্যে মাঠে দাগ কাটা, বালু ফেলা, দেয়ালে রং করাসহ শোলাকিয়া ময়দানকে জামাতের উপযোগী করার কাজ শেষ হয়েছে। সংস্কার করা হয়েছে ওজুখানা এবং টয়লেট। প্রস্তুত রাখা হেয়েছে বহুসংখ্যক স্বেচ্ছাসেবক ও কয়েকটি মেডিক্যাল টিম। দূর-দূরান্তের মুসুল্লিদের যাতায়াতের জন্য শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থাও করেছে রেল কর্তৃপক্ষ। এবারও শোলাকিয়ায় লাখো মানুষের ঢল নামবে বলে আশা করছে স্থানীয়রা।

জনশ্রুতি আছে, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি এক সাথে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’। যা এখন শোলাকিয়া নামেই পরিচিত।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

3 responses to “শোলাকিয়া ঈদগাহ মাঠের প্রস্তুতি সম্পন্ন, সকাল সাড়ে ৮টায় শুরু হবে জামাত”

  1. turkce says:

    What i don’t realize is if truth be told how you are not

  2. Your website is very cool. I am impressed by the details that you have on this web site. It reveals how nicely you perceive this subject. Bookmarked this web page, will come back for extra articles.

  3. parasite says:

    Do you mind if I quote a couple of your articles as long as I

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com